kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

শুভসংঘ-মানবতার হাত আয়োজিত অনলাইন কুইজের পুরস্কার বিতরণ

অনলাইন ডেস্ক   

২৬ মার্চ, ২০২১ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘ-মানবতার হাত আয়োজিত অনলাইন কুইজের পুরস্কার বিতরণ

কালের কণ্ঠ শুভসংঘের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় শাখা ও 'মানবতার হাত' আয়োজিত অনলাইন কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়েছে।  এ অনলাইন কুইজ প্রতিযোগিতায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল সোপানুল ইসলাম সোপানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবতার হাত এর চেয়ারম্যান আলহাজ্ব মো. মাঈনউদ্দিন খাজা। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিয়াজ মাহমুজ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম, নতুন মাত্রা সম্পাদক আল আমিন শাহীন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল জসিম উদ্দিন বেপারী, অ্যাডভোকেট হুমায়ুন কবির ভূইয়া, অ্যাডভোকেট এম.এ সাহেদ, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফুল ইসলাম, অ্যাডভোকেট কামাল উদ্দীন, অ্যাডভোকেট হাসিনা আক্তার, অ্যাডভোকেট সুমাইয়া সীমু। 

আরও উপস্থিত ছিলেন নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় শাখা শুভসংঘের প্রধান উপদেষ্টা আরিফুল ইসলাম মুন্না, সভাপতি মোহাম্মদ সানভীম হোসেন সিয়াম, সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত, সহ-সভাপতি ফাহমিদা শারমিন তিথী, সাংগাঠনিক সম্পাদক নাঈম হাসান, নারী বিষয়ক সম্পাদক তাইবা তৃশা এবং মানবতার হাত সংগঠনের মো. আদনান ভূইয়া, শাহ মোহাম্মদ সৌরভ, সালেকীম বিজয়, মুতাসির রিয়াদ, তামিম ভূঁইয়া, সিয়াম সরকার, আফসানা আক্তার, নাহিয়ান মুকারিম, হাসিবুর রহমান সাকিব, রাইহান ভূঁইয়া, মাহমুদুল হাসান সিয়াম, মাহমুদুল হাসান নাঈম।

উক্ত কুইজ প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে মোট ১২ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। প্রথম স্থান অধিকার করে মো. সাব্বির, দ্বিতীয় স্থান রুবাবা নাজিয়া এবং তৃতীয় স্থান অধিকার করে সাখাওয়াত হোসেন। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মো. মাঈনউদ্দীন খাজা বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশ ঘটানোর জন্য বিভিন্ন বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতার বিকল্প নেই। এরকম প্রতিযোগীতামূলক অনুষ্ঠানের মাধ্যমে ঝড়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ বাড়ানো সম্ভব। সাধারণ বিষয়ের ওপর এসব আয়োজন করলে চিন্তাশীলতা বাড়বে এবং মেধার বিকাশ ঘটবে। তাই প্রত্যেকটা এলাকায় যেন এরকম কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় সে লক্ষ্যে সামাজিক সংগঠন কিংবা সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

সভাপতি সোপানুল ইসলাম সোপান বলেন, শিক্ষা অন্ধকার দূর করে, সমাজকে আলোকিত করে। তাই মানুষ অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে সরে সমাজের শান্তি বিনিময়ের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে কাজ করে। আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার পৃষ্টপোষকতায় এগিয়ে আসতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা