kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

সাদুল্লাপুরে শুভসংঘের যাত্রা শুরু

গাইবান্ধা প্রতিনিধি   

২৪ মার্চ, ২০২১ ১৬:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



সাদুল্লাপুরে শুভসংঘের যাত্রা শুরু

গাইবান্ধার সাদুল্লাপুরে বেদে সম্প্রদায়ের শিশু ও নারীদের মাস্ক ও খাবার উপহারের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো কালের কণ্ঠ শুভসংঘ সদুল্লাপুর শাখা। আজ বুধবার দুপুরে সাদুল্লাপুর উপজেলা সরকারি ডিগ্রি কলেজ হল রুমে এ উপলক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জিল্লুর রহমান খন্দকার। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও শিক্ষক তাজুল ইসলাম রেজা এবং অধ্যাপক মাহমুদুল হক মিলন। 

জেলা শুভসংঘের শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক উম্মে কুলসুম তালুকদার তুলনার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শুভসংঘের সম্পাদক লতা সরকার, সহসম্পাদক সামিউল ইসলাম সাকিব, গাইবান্ধা সরকারি কলেজ শাখার সহসম্পাদক রওজাতুন্নাহার লাবন্য, মো. মোরসালিন হোসেন মুন্না ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন।

বিশেষ অতিথি মাহমুদুল হক মিলন বলেন, কালের কণ্ঠ শুভসংঘ তরুণদের মাধ্যমে সামাজিক কর্মকাণ্ডে যুক্ত হয়েছে। বিভিন্ন দুর্যোগ ও সংকটে তাদের কর্মকাণ্ড বিশেষভাবে চোখে পড়েছে।

সাংবাদিক তাজুল ইসলাম রেজা বলেন, শুভসংঘের কাজের মধ্যে সাহিত্য-সংস্কৃতির ছাপ দেখতে পাই। দুই বাংলার অন্যতম কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন এই শুভসংঘকে নতুন দিনের স্বপ্ন দেখছেন। তিনি বিভিন্ন জায়গায় ঘুরে তাদের মধ্যে ভালো কাজ করার উদ্দীপনা জাগাচ্ছেন।

প্রধান অতিথি জিল্লুর রহমান খন্দকার বলেন, শুভ কাজে সবার পাশে দাঁড়ানোর স্লোগানটি আমাদের সাহস যোগায়। শুভসংঘের মাধ্যমে যুক্তিবাদী ও বিজ্ঞানমনস্ক সমাজ গঠনে তরুণদের কাজ করতে হবে। তারা মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে- এ আশাবাদ আমাদের সকলের।

আলোচনা শেষে আগামী এক বছরের জন্য শুভসংঘের ১৭ সদস্য বিশিষ্ট সাদুল্যাপুর উপজেলা কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জিল্লুর রহমান খন্দকার, অধ্যাপক রত্না সরকারকে  উপদেষ্টা করা হয়েছে।

এ ছাড়া সভাপতি মো. মোরসালিন হোসেন মুন্না, সহসভাপতি মো. শফিক তুহিন, মো. রওশন আলম, আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্রাবণ সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, মো. আরেফিন সাগর, মো. জোবায়ের রহমান সজীব, সাংগঠনিক সম্পাদক জয় দাস সরকার, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো. মোর্শেদ আলম মারুফ, দপ্তর সম্পাদক অপূর্ব কুমার সরকার, অর্থ সম্পাদক মো. আসাদুজ্জামান জনি, প্রচার সম্পাদক সজীব সরকার, নারী বিষয়ক সম্পাদক ইতি, ক্রীড়া সম্পাদক শাদমান রহমান সামস, সদস্য সোহেল রানা, মারুফ হোসেন।

 
পরে কলেজ ব্রিজসংলগ্ন অস্থায়ী বেদেপল্লীতে শুভসংঘের কর্মীরা করোনা সচেতনতামূলক বক্তব্য দিয়ে শিশু ও নারীদের মাস্ক উপহার দেন। এ সময় শিশুদের মধ্যে খাবার বিতরণ করা হয়। 

সেখানকার শেফালী ও শাপলা বেগম বলেন, আবারো করোনা আসছে। এমনিতেই আমাদের কাজকর্ম তেমন নেই। অনেক দুশ্চিন্তায় আছি। 

শিশু বাবু (৭) বলে, তোমরা আবার আমাদের কাছে আসবেন তো? শুভসংঘের পক্ষ থেকে তাদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেওয়া হয়।



সাতদিনের সেরা