kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

সড়কের ভাঙা অংশ সংস্কার করল শুভসংঘ

তরিকুল ইসলাম জেন্টু    

২০ মার্চ, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



সড়কের ভাঙা অংশ সংস্কার করল শুভসংঘ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার-ছাতিয়ানগ্রাম সড়কের পাঁচ কিলোমিটার সংস্কার করেছেন শুভসংঘ বন্ধুরা

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার-ছাতিয়ানগ্রাম সড়ক সংস্কার করলেন শুভসংঘের বন্ধুরা। সম্প্রতি কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে ও ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সার্বিক সহযোগিতায় প্রায় পাঁচ কিলোমিটার সড়কের ভাঙা অংশে এই সংস্কারকাজ করা হয়। সড়কটির বিভিন্ন স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রায় প্রতিদিনই যানবাহনগুলো দুর্ঘটনার শিকার হচ্ছিল। জনসাধারণকে যেন আর দুর্ভোগে না পড়তে হয় সে কারণে শুভসংঘের সদস্যরা ইট দিয়ে জায়গাগুলো সংস্কার করেন। এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ’র আদমদীঘি উপজেলা প্রতিনিধি তরিকুল ইসলাম জেন্টু, সান্তাহার শহর প্রেস ক্লাবের সভাপতি জিললুর রহমান, শুভসংঘ উপজেলা শাখার সভাপতি এস এম জিল্লুর রহমান কমল, সদস্য আমিনুল ইসলাম সুমন, আহসান হাবীব মির্জা, আশিক ইসলাম, রিপন হোসেন প্রমুখ।

ট্রাক, অটো ও কয়েকজন রিকশাচালক জানান, মাঝেমধ্যেই সড়কের গর্তে পড়ে তাঁদের গাড়ি বিকল হয়ে যায়। এমন অবস্থার কারণে এই সড়কে আসতে ইচ্ছা না করলেও নিরুপায় হয়ে তাঁদের চলাচল করতে হয়। স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের কাছে সংস্কারের দাবি জানালেও এ পর্যন্ত কেউ এগিয়ে আসেননি। জীবনের ঝুঁকি নিয়েই এ পথে চলাচল করেন তাঁরা। অবশেষে শুভসংঘ বন্ধুরা এগিয়ে আসায় দুর্ভোগ থেকে কিছুটা হলেও এলাকার মানুষের মুক্তি মিলেছে।

প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, সড়কের এমন বেহাল দেখে সকাল থেকে শুভসংঘের সদস্যরা ট্রাক্টর থেকে কেউ ইট নামাচ্ছিলেন, কেউ গর্তে ইট ফেলছিলেন আবার কেউ কেউ সড়কে ইট বিছিয়ে চলাচলের উপযোগী করার চেষ্টা করছিলেন। সব মিলিয়ে তাঁরা একটি মহৎ কাজ করলেন। শুভসংঘের এমন মহতী উদ্যোগে শরিক হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আগামী দিনেও শুভসংঘের এমন ভালো কাজে পাশে থাকতে চাই।

গ্রামের বাসিন্দা ইসরাঈল হোসেন জানান, গত তিন মাসে ২০-২৫টি যানবাহন এই ভাঙা অংশে দুর্ঘটনায় পড়ে। সর্বশেষ একই স্থানে আলুবোঝাই একটি ট্রাক ও একটি অটোরিকশা উল্টে যায়। পথচারীরা প্রায়ই এমন দুর্ভোগের শিকার হলেও দেখার কেউ নেই। সব শেষে জনদুর্ভোগ লাঘবে এই প্রথম শুভসংঘই এগিয়ে এসেছে।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সাজেদুর রহমান বলেন, কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা মহানুভবতার পরিচয় দিয়েছেন। এই সড়কের সংস্কারকাজের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। আশা করছি, শিগগিরই এই সড়কের কাজ শুরু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা