kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

শুভসংঘের উদ্যোগে কুষ্টিয়ার মিনারা পেলেন ছাগল-হাঁস-মুরগি

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

৫ মার্চ, ২০২১ ১৯:২৪ | পড়া যাবে ৩ মিনিটে



শুভসংঘের উদ্যোগে কুষ্টিয়ার মিনারা পেলেন ছাগল-হাঁস-মুরগি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের দ্বাড়িগ্রাম এলাকার অসহায় মিনারা খাতুন। টিনের বেড়া ও চালা দেওয়া একটা ঘরে কোনো রকমে বসবাস তার। কখনো খেয়ে আবার কখনো বা না খেয়ে থাকতে হয় তাকে। সহায়-সম্বলহীন এই মিনারার পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

শুক্রবার বিকেলে কুষ্টিয়া শহর থেকে ১৭ কিলোমিটার দূরে অসহায় মিনারার বাড়িতে গিয়ে তার হাতে দুটি ছাগল, চারটি হাঁস ও চারটি মুরগি তুলে দেওয়া হয়। অন্যের সাহায্য-সহযোগিতায় বেঁচে থাকা মিনারা ছাগল ও হাঁস-মুরগি পেয়ে সন্তোষ প্রকাশ করে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন।

এ সময় কালের কণ্ঠ সম্পাদক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, কুষ্টিয়া সদর থানার ওসি শওকত কবির, কুমারখালী থানার ওসি মজিবুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক শামীম আল মামুন, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কালের কণ্ঠ'র বগুড়া ব্যুরো প্রধান লিমন বাসার, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও কালের কণ্ঠ'র কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, শিলাইদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন তারেক, কালের কণ্ঠ শুভসংঘ কুষ্টিয়ার সভাপতি নীলিমা বিশ্বাস, প্রচার সম্পাদক এস এম জামালসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, বসুন্ধরা গ্রুপ বরাবরই দেশ ও মানুষের কল্যাণে কাজ করে। আর তাই শুভসংঘের মাধ্যমে শুভ কাজে সবার পাশে এ স্লোগানে আমরা চেষ্টা করি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে তৃণমূল পর্যায় পর্যন্ত যে সামাজিক কার্যক্রম চলছে তা নিঃসন্দেহে অনেক ভালো কাজ।

তিনি আরো বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লক্ষ্য হচ্ছে মানবতার জন্য কাজ করা। আর তাই এই শুভসংঘের মাধ্যমে অসহায় মানুষদের সহায়তার মধ্য দিয়ে তারা যেন স্বাবলম্বী হয়ে উঠতে পারে এ জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শুধু তা-ই নয়, অর্থনৈতিকভাবে দুর্বলদের বিনা সুদে ঋণ দিয়ে সচ্ছল করে তুলতেও কাজ করে যাচ্ছেন।

শিলাইদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন তারেক বলেন, অসহায় নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে কালের কণ্ঠ শুভসংঘ। আজকে এই প্রত্যন্ত অঞ্চলে এসে কালের কণ্ঠ এবং শুভসংঘ খোঁজ করে মিনারাকে স্বাবলম্বী করতে যে মহতী উদ্যোগ নিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়।

মন্তব্য



সাতদিনের সেরা