kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ইউনিয়ন পর্যায়ে যাত্রা শুরু করল শুভসংঘ

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫৩ | পড়া যাবে ৩ মিনিটে



ইউনিয়ন পর্যায়ে যাত্রা শুরু করল শুভসংঘ

'শুভ কাজে, সবার পাশে' স্লোগানকে সামনে রেখে কালের কণ্ঠ শুভসংঘ যাত্রা শুরু করল গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার ধানদিয়া 'ক্যাফে হৈচৈ' রেস্টুরেন্টে ইউনিয়ন কমিটি গঠন করা হয়। ইউনিয়ন পর্যায়ে শুভসংঘের এটিই প্রথম কমিটি।

গাজীপুর জেলা শুভসংঘের সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে কমিটি ঘোষণার আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যাপক অসীম বিভাকর। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাদারীপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক আশরাফুল ইসলাম, শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ’র গাজীপুরে কর্মরত নিজস্ব প্রতিবেদক শরীফ আহমেদ শামীম, আঞ্চলিক প্রতিনিধি শাহীন আকন্দ প্রমুখ।

আলোচনা সভায় শুভসংঘের প্রতিটি উদ্যোগের সঙ্গে সর্বাত্মক সহযোগিতাসহ সকল কাজে সম্পৃক্ত থাকার প্রতিশ্রুতি দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান।

সভা শেষে সর্বসম্মতিক্রমে মো. মিনহাজুল ইসলামকে সভাপতি ও নাদিম হাসান তপুকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়। কমিটির সহসভাপতি মো. মুসা শেখ, সাহেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আ. রহিম, মো. তারেক মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মো. ওসমান আলী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান ফাহিম, কোষাধ্যক্ষ মারুফ খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সানজিদা ওমরা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রুহুল আমিন, সমাজকল্যাণ সম্পাদক মো. নাছিম ভূঁইয়া, শিক্ষাবিষয়ক সম্পাদক মিরাজ হোসেন, নারীবিষয়ক সম্পাদক শারমিন নীলা, আপ্যায়নবিষয়ক সম্পাদক তামান্না আক্তার, ক্রীড়া সম্পাদক নাছিম আহমেদ অপু।

এ ছাড়া কার্যকরী সদস্যরা হলেন- সাজিদুল ইসলাম, সাইফুল ইসলাম সুমন, মো. মোমিন মিয়া, মো. আছিফুল ইসলাম, সাগর ভূঁইয়া, আমির হোসেন, মো. রিফাত হাসান, তারেক হোসেন, আশিক, মাহবুবা আফরিন, সাকিবুল হক জিসান, আরশি, তামিম আহমেদ, মো. তহিদুল ইসলাম, কাওসার হোসেন, ইউনুস মিয়া।

পরে মাসুদ পারভেজকে আহ্বায়ক করে কাপাসিয়া উপজেলায় শুভসংঘের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে মেহেদি হাসান অর্ণব ও আলমগীর হোসেন রনিকে যুগ্ম-আহ্বায়ক এবং রাকিব খানকে সদস্যসচিব করা হয়েছে।

এরপর উপজেলার ঘাগটিয়া ইউনিয়নে আশিকুল ইসলামকে আহ্বায়ক ও টোক ইউনিয়নে আলমগীর হোসেন রনিকে আহ্বায়ক করে দুই ইউনিয়নে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা