kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

শুভসংঘের উদ্যোগে ছাগল ও হাঁস-মুরগি পেলেন দরিদ্র জমিলা

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘের উদ্যোগে ছাগল ও হাঁস-মুরগি পেলেন দরিদ্র জমিলা

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের মির্জানগর গ্রামের জমিলা খাতুনের (৪২) সংসার দাঁড়াতেই দিচ্ছে না অভাব নামের দৈত্যটি। সব সময় তার পরিবারে রাজ্যের বিপর্যয় লেগেই রয়েছে। তার স্বামী আবদুল শাজাহান সংসারের ঘানি টেনে হাঁপিয়ে উঠেছেন। তিন ছেলে ও তিন মেয়ে তাদের। তিন মেয়েকেই বিয়ে দিয়েছেন। বড় ছেলেও বিয়ে করেছেন। অভাবের কাছে মার খেয়ে সুখের স্বপ্ন দেখাও ভুলে গেছেন জমিলা। এবার তার হাতে ‘স্বপ্ন’ তুলে দিলেন কালের কণ্ঠ শুভসংঘ।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার ধানদিয়া এলাকায় ‘ক্যাফে হৈচৈ’-এ দরিদ্র জমিলা খাতুনের হাতে তুলে দেওয়া হয় এক জোড়া ছাগল ও হাঁস-মুরগি। আর এসব হাতে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন তিনি।

দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশনায় দেশের প্রতিটা উপজেলায় একজন করে দুস্থ নারীর হাতে তুলে দেওয়া হচ্ছে এক জোড়া ছাগল ও হাঁস-মুরগি।

এক জোড়া ছাগল ও হাঁস-মুরগি হাতে পেয়ে জমিলা খাতুন বলেন, গ্রামের এক লোকের কাছে ছাগল চাইছিলাম বাগি পালতাম। অনেকদিন ঘুরাইয়া আর দিছে না। এবার নিজেরই অইছে। তাও একটা না, দুইডা। লগে দুইডা কইরা আস-মুরগি।

এর আগে সেখানে এক আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অসীম বিভাকর, মাদারীপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক আশরাফুল ইসলাম, শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, গাজীপুরে কর্মরত কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক শরীফ আহমেদ শামীম, আঞ্চলিক প্রতিনিধি শাহীন আকন্দ, গাজীপুর জেলা শুভসংঘের সভাপতি ইমরান হোসেন প্রমুখ।

অ্যাডভোকেট আমানত হোসেন খান বলেন, কালের কণ্ঠ শুভসংঘ এর আগে কাপাসিয়া উপজেলায় মুক্তিযোদ্ধাদের কম্বল দিয়েছে। মুক্তিযোদ্ধাদের হাতে আমিই তা তুলে দিয়েছি। শুভসংঘের প্রতিটা উদ্যোগ-কাজ আমার ভালো লাগে। কাপাসিয়া উপজেলাসহ প্রতি ইউনিয়নে এর কমিটি থাকা দরকার। শুভসংঘের বন্ধুরা প্রতিটি কাজেই আমাকে পাবে।

অধ্যাপক অসীম বিভাকর বলেন, শুভবোধের উদ্বোধন ঘটুক। শুভসংঘ আলোর মতো। এ আলো সবার মাঝে ছড়িয়ে পড়ুক।

মন্তব্য



সাতদিনের সেরা