kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

কর্ণফুলীতে শহীদ মিনারে পুষ্প অর্পণ করল শুভসংঘ

২১ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



কর্ণফুলীতে শহীদ মিনারে পুষ্প অর্পণ করল শুভসংঘ

কালের কণ্ঠ শুভসংঘ কর্ণফুলী উপজেলা শাখার পক্ষে এ জে চৌধুরী কলেজে  শহীদ মিনারে পুষ্প অর্পণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানাজা ভূঁইয়া নিশি ও কালের কণ্ঠ শুভসংঘ কর্ণফুলী উপজেলা শাখার সম্মানিত উপদেষ্টা। কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  শাহিনা সুলতানা। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  দুলাল মাহমুদ ও কর্ণফুলী থানার( তদন্ত) অফিসার ফেরদৌস জাহান।

এ সময় কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  শাহিনা সুলতানা বলেন, জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতি বিষয়ক সংস্থা (ইউনেস্কো) মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেওয়ার পর থেকে আন্তর্জাতিক পর্যায়েও গত কয়েক বছর ধরে দিবসটি পালিত হচ্ছে।

বাঙালি জাতির জন্য এই দিবসটি হচ্ছে চরম শোক ও বেদনার। অনদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যে কোনো জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার, মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি শহীদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন।

এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  দিদারুল ইসলাম চৌধুরী,কর্ণফুলী শিক্ষা  অফিসার  বাবুল নার্থসহ বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ। কালের কণ্ঠ শুভসংঘ কর্ণফুলী উপজেলা শাখার সম্মানিত উপদেষ্টা মোঃ জসিমউদদীন। কর্ণফুলী ছাত্রলীগে যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুদ্দিন। পরবর্তীতে কালের কণ্ঠ শুভসংঘ শিকলবাহা ইউনিয়ন পরিষদ সামনে শহীদ মিনারে পুষ্প অর্পন করে। এসময় উপস্থিত শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলমসহ ইউনিয়ন আওয়ামী লীগসহ, ছাত্রলীগ ও যুবলীগ।

কালেরকণ্ঠ শুভসংঘ কর্ণফুলী শাখা সভাপতি  মু. সগীর মাহমুদ ও সাধারণ সম্পাদক  মো ফারহান উদ্দিন সোহাগ এছাড়াও  উপস্থিত ছিলেন  সাংগঠনিক সম্পাদক মুনসুর আলম মুরাদ, কোষাধ্যক্ষ  মোঃ মোহাম্মদ দৌলত, আয়াস ও হাসানসহ সদস্যবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা