kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

মুন্সীগঞ্জ শহীদ মিনার পরিষ্কার করল শুভসংঘ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জ শহীদ মিনার পরিষ্কার করল শুভসংঘ

মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমিসংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার। মিনারটির ফ্লোরের দিকে তাকালেই এখন মসৃণ টাইলসের মধ্যে ভেসে ওঠে নিজের প্রতিচ্ছবি। ঝকঝকে পরিষ্কার-পরিচ্ছন্ন এ শহীদ মিনারটির দিকে এখন তাকালে যে কেউই মুগ্ধ হবেন। শ্রদ্ধায় ভরে উঠবে নিজের মন। যারা ভাষাশদীদদের প্রতি অতটা মনোযোগী নন, তারাও শহীদ মিনারের এই পরিচ্ছন্ন পরিবেশ দেখে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চাইবেন বলে বিশ্বাস এই মিনারটির পরিচ্ছন্নতাকারী কালের কণ্ঠের শুভসংঘের মুন্সীগঞ্জের বন্ধুরা। বৃহস্পতিবার নিজ হাতে শুভসংঘের মুন্সীগঞ্জ শাখার এক ঝাঁক তরুণ-তরুণী ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।

শুভসংঘ মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি আবু মোহাম্মদ রুইয়াম জানান, আর মাত্র ২ দিন পরেই একুশে ফেব্রুয়ারি তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। পৃথিবীতে আমরাই একমাত্র জাতি, যারা ভাষার জন্য প্রান দিয়েছি। আর সেটিই এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে। বিশ্ববাসী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছে। তাই যাদের জন্য আমরা আজ আমাদের মাতৃভাষা বাংলায় কথা বলছি, অন্তত এই ভাষা আন্দোলনের মাসে তাদেরকে আবশ্যই আমাদের শ্রদ্ধা জানানো কর্তব্য। সে তাগিদ থেকেই শুভসংঘ মুন্সীগঞ্জ জেলা শাখার বন্ধুদের নিয়ে মুন্সীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারটি পরিষ্কার-পরিচ্ছিন্ন করার উদ্যোগ নিই। বৃহস্পতিবার শুভসংঘের বন্ধুদের নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নও করে ফেললাম। গত এক বছরের ধুলোবালি ময়লা-আবর্জনা সরে যাওয়ায় এখন শহীদ মিনারটি ঝকঝক করছে। সকলেরই এটির প্রতি শ্রদ্ধা জন্মাবে। আশা করছি একুশে ফেব্রুয়ারির এ প্রজন্মের ছেলে-মেয়েসহ সকলেই শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসবে।

শুভসংঘ মুন্সীগঞ্জ জেলা শাখার এ আয়োজনে উপস্থিত ছিল মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি আবু মুহাম্মদ রুইয়াম, সহসভাপতি জান্নাতুল ফেরদৌস জুই, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুন নাহার মুনা, ওয়াসিউ রহমান বৃন্ত, মাহাবুব রানা, সমাজকল্যাণ সম্পাদক সাজিয়া ইসলাম, পরিকল্পনা ও কর্মসূচিবিষয়ক সম্পাদক শাহারিয়ার জামান, দুর্যোগ ও পরিবেশ ব্যবস্থাপনা সম্পাদক ওমর ফারুক, সদস্য আফরিন আক্তার, তন্ময়, নাহিদ ইসলাম, মো. সিফাত, মাইনুল ওয়াহিদ, মাইদুল ওয়াহিদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা