kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

শহীদ মিনার পরিষ্কার করে প্রশংসিত শুভসংঘ

অনলাইন ডেস্ক   

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



শহীদ মিনার পরিষ্কার করে প্রশংসিত শুভসংঘ

বগুড়ার মহাস্থান মাহীসওয়ার ডিগ্রি কলেজসংলগ্ন শহীদ মিনার গতকাল পরিষ্কার করেন শুভসংঘের সদস্যরা। ছবি : কালের কণ্ঠ

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করলেন কালের কণ্ঠ শুভসংঘ ফরিদপুর ও বগুড়া জেলা শাখা এবং দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা শাখার বন্ধুরা। শুভসংঘের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার ফরিদপুরের অম্বিকা ময়দানের শহীদ মিনার, বগুড়া শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে মহাস্থানগড় এলাকার মহাস্থান মাহীসওয়ার ডিগ্রি কলেজসংলগ্ন শহীদ মিনার ও বীরগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। ভিন্নধর্মী এই কর্মসূচি নজর কেড়েছে এবং প্রশংসা কুড়িয়েছে জনমানুষের।

মহাস্থানগড়ে কর্মসূচিতে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ বগুড়া ব্যুরো প্রধান ও শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি লিমন বাসার, শুভসংঘ বগুড়ার প্রতিষ্ঠাকালীন সদস্য ঠাণ্ডা আজাদ, মশিউর রহমান জুয়েল, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, রোমানা ইয়াসমিন রুমি, বগুড়া মহিলা কলেজ শুভসংঘের সাধারণ সম্পাদক ইরা মনি, উম্মে সওদা, মৌমিতা, মাইশা, স্থানীয় শামছুল আলম, নজরুল ইসলাম প্রমুখ। স্থানীয় মনিরুল ইসলাম বলেন, ‘আমরা কখনো দেখিনি, নিজেদের উদ্যোগে কেউ ভাষাশহীদদের প্রতি এভাবে সম্মান জানায়। শুভসংঘের এই কাজ দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। আগামীতে আমরাও এ ধরনের কাজের অংশীদার হব।’

ফরিদপুরের অম্বিকা ময়দানে কর্মসূচিতে উপস্থিত ছিলেন সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রেজভী জামান, শুভসংঘ ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আবিদ শরীফ আমির, সাংগঠনিক সম্পাদক অনুপম রায়, শেখ রিয়াদ, অর্থ সম্পাদক রনি রয় প্রমুখ। শুভসংঘের বন্ধুরা বলেন, তাঁরা সবাই মিলে শহীদ মিনার পরিষ্কার করতে পেরে গর্বিত। শুধু একুশে ফেব্রুয়ারিতে নয়, বছরের প্রতিটা দিন যেন শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়। শহীদ মিনারে জুতা না পরে ওঠার জন্য সবার প্রতি আহ্বান জানান তাঁরা।

বীরগঞ্জে পরিষ্কার-পরিচ্ছন্নতায় অংশ নেন শুভসংঘ উপজেলা শাখার উপদেষ্টা সোহেল আহম্মেদ, সহসভাপতি ছাব্বির হোসেন, রিতা রায়, সহসাধারণ সম্পাদক প্রদীপ রায় জিতু, বিতর্ক সম্পাদক ফরহাদ হোসেন, প্রচার সম্পাদক রাকেশ রায় প্রমুখ। শুভসংঘের বন্ধুরা বলেন, ভাষাশহীদদের প্রতি তাঁদের ভালোবাসা ও শ্রদ্ধা সব সময় থাকবে।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও বগুড়া এবং বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি]

মন্তব্য



সাতদিনের সেরা