kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

কালের কণ্ঠ শুভসংঘ মিরপুর শাখার সম্মেলনে বক্তারা

নিজেকে পরিবর্তন করতে পারলেই সমাজ পরিবর্তন হবে

সোহেল রানা স্বপ্ন   

৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১০ | পড়া যাবে ৩ মিনিটে



নিজেকে পরিবর্তন করতে পারলেই সমাজ পরিবর্তন হবে

কালের কণ্ঠ শুভসংঘ মিরপুর শাখার সম্মেলনের মধ্য দিয়ে দায়িত্বের পালাবদল ঘটেছে। আজ বুধবার রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার বন্ধন বাজারের একটি কনফারেন্স রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুভসংঘ মিরপুর শাখার সভাপতি মান্নান মিয়াজির সভাপতিত্বে মিরপুর শাখা সাধারণ সম্পাদক মো. মোস্তাকিম বিল্লাহ বিজয়ের উপস্থাপনায় সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্ত্যব রাখেন কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় সভাপতি সাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক শামিম আল মামুন, যুগ্ম সম্পাদক সোহেল রানা স্বপ্ন, সাংগঠনিক সম্পাদক রাফিউল আহমেদ চৌধুরী বাপ্পি, মিরপুর শাখা শুভসংঘের প্রধান উপদেষ্টা কানন খান ও উপদেষ্টা লায়ন আশিকুজ্জামান চৌধুরী ইমন।

সম্মেলন সবার সম্মতিক্রমে মোস্তাাকিম বিল্লাহ বিজয়কে সভাপতি ও সাকিব মুনতাসির রহমানকে সাধারণ সম্পাদক করে মিরপুর শাখা শুভসংঘের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহসভাপতি সাব্বির আলম, মাহবুবুর রহমান ও এমরান হাসান রাসেল, যুগ্ম সম্পাদক রকিব রায়হান ও আল ইছাম হৃদয়, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মো. মাসুম বিল্লাহ ও ইমরান হাসান, কোষাধ্যক্ষ সিরাজুস সালেকিন, সহ কোষাধ্যক্ষ রুম্মান বাবু, ইভেন্ট সম্পাদক মেসকাত হোসেন, প্রচার সম্পাদক তৌহিদুল ইসলাম, শিক্ষা সম্পাদক আমজাদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক হাসিবুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক নাফিস সাইফুল দীপ্ত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাব্বির আহমেদ, কার্যকরী সদস্য শরীফ আহমেদ ফয়সাল, আল আমিন, রুবেল হোসেন ও আবদুল হান্নান মিয়াজী।

সাদেকুল ইসলাম বলেন, আমাদের শুভসংঘের বন্ধুদের প্রত্যেকের প্রথমেই জীবনের লক্ষ্য নির্ধারণ করতে হবে। তারপর সেই লক্ষ্যে কাজ শুরু করতে হবে। বিখ্যাত গবেষক ওয়ারেন বাফেট এর উদ্ধতি দিয়ে বলেন, 'তুমি যদি সফল হতে চাও তাহলে তিনটি কথা মনে রাখতে হবে। প্রথমত হতাশ হইয়ো না দ্বিতীয়ত হতাশ হইয়ো না এটা মনে রাখতে হবে তৃতীয় তোমার জীবনের আইডলকে তাকে অনুসরণ করে যাও দেখবে তুমি সফল হয়ে গেছো। আমাদের শুভসংঘর শ্লোগান হলো শুভকাজে সবার পাশে এই শ্লোগানের কথা মনে রেখে ভালো ভালো কাজ করে যাও দেখবে তোমার চিন্তা ধারা পরিবর্তন হয়ে গেছে। শুভসংঘের প্রত্যেক মানুষকে ইতিবাচক মানুষিকতার হতে হবে আমাদের মনে রাখতে হবে আমরা যারা শুভসংঘ করি আমাদের আচার ব্যবহার কথাবার্তার দ্বারা যেন কোনো মানুষ কষ্ট না পায়। শুভসংঘর সদস্য হয়ে যখন আপনার ব্যবহার অন্য মানুষের থেকে আলাদা হবে আপনি আপনার বাবা মায়ের সাথে ভালো ব্যবহার করবেন রিকসাওলা বা কাজের মেয়ের সাথে ভালো ব্যবহার করবেন ঠিক তখনই আপনার শুভসংঘ করার স্বার্থকতা হবে।

শামীম আল মামুন বলেন, আমরা যদি ভালো ভালো কাজের মাধ্যামে সমাজকে পরিবর্তন করতে চাই তাহেল সবার আগে নিজেকে পরির্বতন করতে হবে। নিজেকে পরিবর্তন করতে পারলেই আপনা আপনি সমাজ পরিবর্তন হবে।

এ ছাড়া উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ মিরপুর-১৪ শাখার উপদেষ্টা শাহ্ মো. হাসিবুর রহমান হাসিব, আহ্বায়ক শেখ সুহাইল আহমেদ, যুগ্ম আহ্বায়ক ইসরাত জাহান পুষ্পিতা, তৌহিদুর রহমান পান্ত, সদস্য ইব্রাহিম আহমেদ জিসান।

মন্তব্য



সাতদিনের সেরা