kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

চুনারুঘাটে ৪ দিন বন্ধ থাকার পর মহাসড়ক চালু

হবিগঞ্জ প্রতিনিধি   

২৩ মে, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের চুনারুঘাটে রাস্তা ধসে গিয়ে সাবেক ঢাকা-সিলেট মহাসড়ক চার দিন বন্ধ থাকার পর আবার যোগাযোগব্যবস্থা চালু করা হয়েছে। রামগঙ্গা ব্রিজ-সংলগ্ন ক্ষতিগ্রস্ত স্থান সংস্কারের মাধ্যমে এই রাস্তা মঙ্গলবার চালু করা হয়। এদিকে রাস্তাটির স্থায়ী সমাধানের জন্য মঙ্গলবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, সড়ক ও জনপথ বিভাগ সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা, হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম ও চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবু তাহের।

সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনীন্দ্র কিশোর মজুমদার বলেন, ‘এই সড়ক দিয়ে সাতছড়ি জাতীয় উদ্যানসহ বিভিন্ন চা বাগানে যোগযোগ করতে হয়। কিন্তু পাহাড়ি ঢলে প্রায়ই রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়ে যায়। চণ্ডি, রামগঙ্গা এবং সুরমা ব্রিজও থাকে ঝুঁকির মুখে। সরকার এই সমস্যার সমাধানের জন্য গুরুত্ব দিয়ে বিবেচনা করছে। সংশ্লিষ্ট মন্ত্রী বিষয়টি জানার পর আমাকে পাঠিয়েছেন। অবশ্যই এর স্থায়ী সমাধান করা হবে।’

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, জিও টেক্সটাইল ব্যবহারের মাধ্যমে জরুরি ভিত্তিতে সংস্কার করে সড়কটি ফের চালু করা হয়েছে। তবে এর স্থায়ী সমাধানের জন্য পাঁচ-ছয় কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করার উদ্যোগ নেওয়া হবে। এর আগে গত ১৮ মে পাহাড়ি ঢলে রামগঙ্গা ব্রিজের পাশের ওই রাস্তা ধসে সাবেক ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ হয়ে যায়।

মন্তব্য



সাতদিনের সেরা