kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

তিন রোহিঙ্গা উদ্ধার, পাচারকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রেনে সিলেট যাওয়ার পথে চট্টগ্রাম রেলস্টেশন থেকে তিন রোহিঙ্গাকে উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। সিলেট থেকে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। এমনটাই জানিয়েছে রেলওয়ে পুলিশ। এ সময় সীমান্ত পার করে দেওয়ার নাম করে তাদের ক্যাম্প থেকে নিয়ে আসার অভিযোগে এক বাঙালি যুবককে গ্রেপ্তার করা হয়। পুলিশের সন্দেহ, গ্রেপ্তারকৃত আব্দুল মান্নান (৩০) পাচারকারী। রবিবার রাতে এই তিন রোহিঙ্গাকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন আলী হোসেন (৬০), তাঁর স্ত্রী সাহেরা খাতুন (৫৫) ও মেয়ে সাবেকুন নাহার (১৭)। তাঁরা কুতুপালং ক্যাম্পের বাসিন্দা। আর মান্নান সিলেটের কানাইঘাট উপজেলার দোনা চা-বাগিচা গ্রামের বাসিন্দা। তিনি পেশায় গরু ব্যবসায়ী বলে জানিয়েছেন রেলওয়ে থানার ওসি মোস্তাফিজ ভূঁইয়া।

তিনি কালের কণ্ঠকে বলেন, ‘রবিবার রাতে রেলস্টেশনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে তাঁদের জিজ্ঞাসাবাদ করি। ভাষা নিয়ে সন্দেহ হওয়ায় তাঁদেরকে আটক করি? পরে তাঁরা জানিয়েছেন তাঁরা রোহিঙ্গা ক্যাম্প থেকে ভারত যাওয়ার জন্য সিলেটে যাচ্ছে। চুক্তির ভিত্তিতে তাঁদের পার করে দেওয়ার দায়িত্ব নেওয়া মান্নানের সঙ্গে তাঁদের কোনো পূর্ব পরিচয় নেই বলে জানিয়েছে তাঁরা।’

এ ঘটনায় আব্দুল মান্নানের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করা হয়েছে। এর আগে শুক্রবার মধ্যপ্রাচ্যে পাচারের জন্য ট্রেনে ঢাকায় নেওয়ার সময় চারজন রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করে রেলওয়ে পুলিশ। ওই সময় ট্রাভেল এজেন্সির এক কর্মীকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা