kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

চট্টগ্রামে মেয়র নাছির

জাতিসত্তা সুরক্ষার প্রধান অবলম্বন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৮ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধী এবং বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে জাতির পাপ মোচন করেছেন। তাই শেখ হাসিনা বাঙালি জাতিসত্তা সুরক্ষার প্রধান অবলম্বন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল শুক্রবার সকালে বন্দর নগরের দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় মেয়র নাছির এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সিটি মেয়র বলেন, ‘শেখ হাসিনার শাসনামলে দেশে নজিরবিহীন উন্নয়ন হয়েছে। আর্থ-সামাজিক ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আওয়ামী লীগ সরকারের এই বিশাল অর্জন সত্ত্বেও লক্ষ করা যাচ্ছে যে সাধারণ মানুষের মানসিকতার পরিবর্তন হয়নি। তাই উদ্বেগ-উৎকণ্ঠা থেকেই যায়। এ মানসিক পরিবর্তন ঘটাতে আমাদের সাধারণ মানুষের সঙ্গে নিবিড় বন্ধন তৈরি করতে হবে।’

নাছির বলেন, ৩৮ বছর আগে এই দিনে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রায় ছয় বছর নির্বাসনকাল পেরিয়ে বাংলাদেশের মাটিতে পা রাখেন। সে সময় জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো সওয়ার হয়েছিল সামরিক স্বৈরাচার। আর তাদের ইন্ধনে একাত্তরের পরাজিত শক্তি রাষ্ট্রক্ষমতায় থেকে এ দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করছিল। সেই কঠিন সময়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নিয়ে দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে সুরক্ষা দিয়েছেন। সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় আলোচনাসভায় আরো বক্তব্য দেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের প্রমুখ।

নগর মহিলা আ. লীগের আলোচনাসভা

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে অন্ধকার থেকে আলোর পথে টেনে এনেছেন। ভৌগোলিক ও রাজনৈতিক মুক্তির পর অর্থনৈতিক মুক্তি অর্জনের লড়াইয়ে তিনি আজ বিশ্বের মডেল। হোসনে আরা বেগমের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজী, বিলকিস কলিম উল্লাহ, ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, মালেকা চৌধুরী, খুরশিদা বেগম, হাসিনা আক্তার টুনু, অ্যাডভোকেট রোকসানা আক্তার প্রমুখ।

মন্তব্য