kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

ঈদের আগেই সিসি ক্যামেরার আওতায় আসছে পুরো নগর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী এক মাসের মধ্যে চট্টগ্রাম মহানগরকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনার ঘোষণা দিয়েছেন নগর পুলিশ কমিশনার মোহাম্মদ মাহাবুবর রহমান। গতকাল বৃহস্পতিবার দুপুরে ডবলমুরিং থানা এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনার পর আয়োজিত সুধী সমাবেশে বক্তব্যে তিনি এই ঘোষণা দেন। আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সমাবেশটি অনুষ্ঠিত হয়। এতে ডবলমুরিং এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনার ঘোষণা দিয়ে ২৫ ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করা হয়।

মো. মাহাবুবর রহমান বলেন, ‘শহরের অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা ভূমিকা রাখছে। তাই নিরাপত্তার স্বার্থে পুরো নগরকে আগামী এক মাসের মধ্যে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। আগামী  ঈদের আগেই এই কার্যক্রম শেষ করতে চাই। এই লক্ষ্যে কাজ করছি।’

‘আমরা জানি বিছিন্নভাবে পাড়া, মহল্লা ও ব্যক্তিগত উদ্যোগে অনেক স্থানে সিসিটিভি ক্যামেরা রয়েছে। এখন সব সিসি ক্যামেরাগুলো একটি নেটওয়ার্কে যুক্ত করে থানর সঙ্গে যুক্ত করতে চাই। ইতোমধ্যে এয়ারপোর্ট থেকে শুরু করে প্রধান প্রধান সড়কের অর্ধেকাংশ ক্যামেরার আওতায় এসেছে। যাঁরা এই কাজে সহযোগিতা করছেন তাঁরা নিজের পরিবার, পরিবেশ এবং সমাজকে সুরক্ষিত করছেন।’-যোগ করেন পুলিশ কমিশনার।

সমাবেশে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জানিয়েছেন, নগরের ট্রাফিক সিস্টেমও সিসি ক্যামেরার আওতায় আসছে।

নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে আরো বক্তব্য দেন মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

 

 

 

মন্তব্য