kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

টিকাদান সপ্তাহ শুরু

‘কার্যকর টিকা, সকলে সুরক্ষা’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সম্প্রসারিত টিকাদান কর্মসূচির আওতায় সকল শিশুর পূর্ণ টিকাপ্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্য নিয়ে বুধবার শুরু হয়েছে বিশ্ব টিকাদান সপ্তাহ ২০১৯। সকালে নগরের একটি হোটেলে এক শিশুকে এম আর টিকা খাওয়ানোর মাধ্যমে কর্মসূচি উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। কর্মসূচির এবারের প্রতিপাদ্য বিষয় ‘কার্যকর টিকা, সকলে সুরক্ষা’। মূল উদ্দেশ্য বাদ পড়া সকল শিশুকে কার্যকরী টিকা দিয়ে সুরক্ষিত করা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাক্তার নাসিমা সুলতানা। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই কর্মসূচি চলবে।

সিটি মেয়র একটি শিশুও যেন এম আর টিকাদান কর্মসূচি থেকে বাদ না পড়ে সে বিষয়ে অভিভাবকদের সজাগ থাকার আহ্বান জানান। তিনি বলেন, ‘চট্টগ্রাম নগরে ১৭ লাখ বস্তিবাসী আছে। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।’

চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের আয়োজনে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, লাইন ডাইরেক্টর ডা. মোহাম্মদ শামসুল হক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বারডান রানা, ইউনিসেফ প্রতিনিধি মাধুরী ব্যানার্জি, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী ও চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

মন্তব্য