kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

চকরিয়া উপজেলা নির্বাচনে স্থগিত কেন্দ্রে সুষ্ঠু ভোট

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চকরিয়া উপজেলা নির্বাচনে স্থগিত কেন্দ্রে সুষ্ঠু ভোট

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান জেসমিন হক

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পুনরায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এজন্য বিপুলসংখ্যক পুলিশ ও বিজিবি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এ ছাড়া একজন করে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

এ প্রসঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘স্থগিত কেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।’

তিনি জানান, ১৮ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এর পর ভোটের ফলাফলে চেয়ারম্যান পদে ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টুকে নির্বাচিত ঘোষণা করা হয়। কিন্তু নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর প্রাপ্ত ভোট ও স্থগিত কেন্দ্রের ভোটার সংখ্যা বেশি হওয়ায় এই পদে কাউকে নির্বাচিত ঘোষণা করা হয়নি। সহকারী রিটার্নিং কর্মকর্তা আরো জানান, স্থগিত কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে ৪ হাজার ৭৬৮ ভোটের মধ্যে কাস্ট হয় ৫৬৫ ভোট। এর মধ্যে জেসমিন হক জেসি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩১১ ভোট। আর ফুটবল প্রতীক নিয়ে সাফিয়া বেগম শম্পা পেয়েছেন ২৪৯ ভোট ও হাঁস প্রতীক নিয়ে জাহানারা পারভীন পান এক ভোট। বাতিল হয়েছে ৪ ভোট। জেসমিন হক জেসি ৪৪৫৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মন্তব্য