kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

রেলওয়ে ওয়ার্কশপে আগুন ৮ শ্রমিক হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নগরের পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ কর্মচারী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জন শ্রমিককে রেলওয়ে হাসপাতাল ও চট্টগ্রাম মেডিক্যাল (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে ওয়ার্কশপের ভেতরে কেরেট শপের ৭ নম্বর লেনের একটি গাড়িতে ওয়েলডিং করার সময় স্পার্ক থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে পুড়ে গেছে গাড়ির ২৭টি আসন। আহতদের মধ্যে আবুল হোসেন, মইন উদ্দিন, জাকির ও সিদ্দিক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং ফারুক আহাম্মদ, আবদুল হক, জুয়েল ও রাজীব দাস রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, সকাল ১০টার দিয়ে ওয়েলডিংয়ের স্পার্ক থেকে আগুন লাগার পর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তবে এর আগে কর্মচারীরা রেলওয়ের নির্দিষ্ট অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। অগ্নিনির্বাপণ যন্ত্রের সঠিক ব্যবহার জানা না থাকায় গ্যাসের বিষাক্ত ধোঁয়ায় অন্তত ১২ কর্মচারী আহত হন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ১০ জন কর্মচারী আহত হন।’

মন্তব্য