kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার কাল থেকে

৫০০ কোটি টাকার ফ্ল্যাট বিক্রির লক্ষ্যমাত্রা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ৫০০ কোটি টাকা মূল্যের ফ্ল্যাট বিক্রির লক্ষ্যমাত্রা নিয়ে শুরু হচ্ছে রিহ্যাব ফেয়ার। নগরের পাঁচতারা হোটেল রেডিসন ব্লুতে এবারের রিহ্যাব ফেয়ার চলবে চারদিন। এতে ৫৬ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী রিহ্যাব ফেয়ার উদ্বোধন করবেন।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন রিহ্যাব চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী। তিনি বলেন, ‘দেশবাসীর জন্য নান্দনিক ও পরিকল্পিত নগরায়ন রূপান্তরের পাশাপাশি নিরাপদ বিনিয়োগ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রিহ্যাব। এখন উন্নতমানের নাগরিক সুবিধা সকল জেলা ও উপজেলায় বিস্তৃত হয়েছে। আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ও পরিকল্পিত বাসযোগ্য নগরী গড়ে তোলাই হচ্ছে বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। সরকারের এই লক্ষ্য অর্জনে রিহ্যাব সহযোগিতা করছে।’

তিনি আরো বলেন, ‘বর্তমানে রেজিস্ট্রেশন ব্যয় অত্যধিক হওয়ায় ফ্ল্যাট ও প্লট ক্রেতারা রেজিস্ট্রেশন করার আগ্রহ হারিয়ে ফেলছে। ফলে সরকার এই খাত থেকে যথাযথ রাজস্ব প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে।’

আয়োজকরা জানান, এবারের রিহ্যাব ফেয়ারে পাঁচ হাজার ফ্ল্যাট ও দুই হাজার প্লট বিক্রির জন্য ডিসপ্লে করা হবে। এ ছাড়া চলতি বছর দুবাইতেও রিহ্যাব ফেয়ার আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন রিহ্যাবের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান কামাল মাহমুদ, রিহ্যাবের পরিচালক ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী, রিহ্যাবের পরিচালক মো. দিদারুল হক চৌধুরী ও মাহবুব সোবহান জালাল তানভীর।

 

 

মন্তব্য