kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

রাকিব বাঁচতে চায়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাকিব বাঁচতে চায়

মা-বাবা নিরক্ষর। বাবা কৃষিকাজ করেন। মা গৃহিণী। দুই মেয়ে ও এক ছেলেকে পড়ালেখা করিয়ে মানুষের মতো মানুষ করবেন-এটাই ছিল একমাত্র স্বপ্ন কৃষক রফিকুল ইসলামের। কিন্তু তিন সন্তানের মধ্যে বড় মোহাম্মদ রাকিবুল ইসলাম রাকিব হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।

আর এ অসুস্থতা নিয়ে চলতি বছর এইচএসসি পরীক্ষা দেয় রাকিব। কুমিল্লার আনসার আলী মেমোরিয়াল ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ব্যবসা শিক্ষা বিভাগে ৪ দশমিক ৮৮ পেয়ে পাস করে রাকিব। ৮ অক্টোবর পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে তাঁর মরণব্যাধি ব্রেন টিউমার। এ  খবরে মুহূর্তেই অভাব-অনটনের সংসারে নেমে আসে অমানিশা। মেধাবী শিক্ষার্থী রাকিব বাঁচতে চায়। তার ইচ্ছা ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া। রাকিবুলের গ্রামের বাড়ি কুমিল্লার শিমপুরে। তার দুই বোন প্রাথমিক বিদ্যালয়ে পড়ে।

চিকিৎসকরা জানান, রাকিবের দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন। এতে কমপক্ষে ১৮ থেকে ২০ লাখ টাকা লাগবে। কিন্তু কৃষক বাবার এতো টাকা জোগাড় করা অসম্ভব। এদিকে এলাকাবাসী প্রায় ৮ লাখ টাকা সংগ্রহ করেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ৬ নভেম্বর ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। ওই টাকা দিয়ে পুরোপুরি চিকিৎসা করানো যাচ্ছে না।

রাকিবের চাচাতো ভাই তাজুল ইসলাম বলেন, ‘চিকিৎসার জন্য আরও ১০ লক্ষাধিক টাকা প্রয়োজন। তার পরিবারের বিক্রি করার মতো জায়গা-জমিও নেই। তার চিকিৎসায় সবার সহযোগিতা দরকার।’

সাহায্য পাঠানোর ঠিকানা: কাউসার আহমেদ, হিসাব নম্বর: ১৩৬৩২০৬০০০০০২২৯২, ইউসিবিএল ব্যাংক, ঝাউতলা শাখা, কুমিল্লা। বিকাশ নম্বর : ০১৭১৫৭০৭৩৬৬ (পারসোনাল)। যোগাযোগ: ০১৭১১২৪২৩৮৬ (রবিউল আলম) ও ০১৭১৫৭০৭৩৬৬ (জেবিন)।

মন্তব্য