kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

আমার নতুন বাবা রাতের বেলায় শরীরে হাত দিতে চায়

কালের কণ্ঠ অনলাইন   

২৮ জানুয়ারি, ২০১৯ ১১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



আমার নতুন বাবা রাতের বেলায় শরীরে হাত দিতে চায়

ছবি ফেসবুক পেজ থেকে নেওয়া

আমার নতুন বাবা রাতের বেলায় শরীরে হাত দিতে চায়। আমার ভালো লাগে না। আমি বাঁধা দেই বলে দিনের বেলায় কাজের উছিলায় প্রচণ্ড মারে। স্যার, আমাকে আবার এতিমখানায় নিয়ে যান, দরকার হলে দিনে এক বেলা খাবো।

মোবাইলে এটা বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়েছে ষষ্ঠ শ্রেণির এতিম মেয়েটা। আমাদেরই মেয়ে, আদরেই ছিলো ডিসেম্বর পর্যন্ত। এই বছরে দাতা ম্যানেজ না হওয়ায় ঘরে পাঠিয়ে দেয়া হয়েছে।

এমন ডজন ডজন কেইস হাতে। নিচে যার ছবি দিলাম, তাঁর মা অভাবে পড়ে অন্ধকার জগতে পা বাড়িয়েছে অনেক আগেই, সন্ধ্যা হলেই ঘরে আনাগোনা হয় অচেনা পুরুষের। সে ঘরেই ফেরত পাঠাতে হচ্ছে এই মেয়েকে।

এমন অনেক মেয়েই স্বপ্ন নিয়ে এসেছিলও সম্প্রীতি অনাথালয়ে, আজ চোখের জলে তাঁদের বিদায় দিচ্ছি।

এঁদের আগে দাতা ছিলো। কিন্তু তাঁদের চাহিদা অনুযায়ী ভালো ফলাফল এঁরা দিতে পারে নি ভাষাগত কারণে। তাই আমিই খড়গ তুলেছি এঁদের উপর।

এঁদের অনেককে হয়তো আমরা খুঁজে পাবো না আগামী কয়েক বছর পরে, কেউ হয়তো জঙ্গলে গাছ কাটতে হারিয়ে যাবে, কেউ হয়তো লুকিয়ে যাবে সময়ের কোলে

মাসিক মাত্র ২০০০ টাকায় এঁদের একেকটিকে বাঁচাতে পারতাম। কেউ কি আছে কয়েকটি শিশুর দায়িত্ব নিতে? উৎসাহীদের পেজের ইনবক্সে যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে।

'এক টাকায় আহার' ফেসবুক পেজ থেকে

 

(পাঠকের কথা বিভাগে প্রকাশিত লেখা ও মন্তব্যের দায় একান্তই সংশ্লিষ্ট লেখক বা মন্তব্যকারীর, কালের কণ্ঠ কর্তৃপক্ষ এজন্য কোনোভাবেই দায়ী নন।)

মন্তব্য



সাতদিনের সেরা