kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

চলচ্চিত্র

১৮ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

দুই জীবন : অভিনয়ে কবরী, বুলবুল আহমেদ, আফজাল হোসেন, দিতি। পরিচালনায় আব্দুল্লাহ আল মামুন। সকাল ৯টা, দীপ্তটিভি।

গল্পসূত্র : মোস্তফা আর তাহমিনা সহপাঠী, প্রেমও হয় তাদের। পরিস্থিতির চাপে কুলসুমকে বিয়ে করে মোস্তফা। অভিমানী তাহমিনা বিয়ে করে রায়হানকে। কিন্তু সেই বিয়ে টেকে না। কুলসুমও মারা যায়। এবার তাহমিনার জীবনে ফিরতে চায় মোস্তফা, কিন্তু সম্ভব হয় না। বড় হয়ে রবিন প্রেমে পড়ে তাহমিনার মেয়ে মৌসুমীর।

 

ইচ্ছে : অভিনয়ে সোহিনী সেন, ব্রাত্য বসু, সমদর্শী দত্ত। পরিচালনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়। রাত ১০টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : ছেলে রানাকে সব সময় আগলে রাখে মমতা। ছেলেকে মনের মতো করে গড়ে তোলাই তার জীবনের একমাত্র ব্রত। এমনকি ছেলের বন্ধু নির্বাচনও করে দেয় সে। ছেলে যত বড় হতে থাকে, মায়ের এই আচরণে ততই বিরক্ত হয় সে। সুচিত্রা ভট্টাচার্য্যের গল্প ‘ইচ্ছের গাছ’ অবলম্বনে।

 

নায়ক : অভিনয়ে অনিল কাপুর, রানী মুখার্জি, অমরেশ পুরি। পরিচালনায় এস শঙ্কর। রাত ৮টা ৩০ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : শিবাজি রাও পেশায় সাংবাদিক। তাকে সাক্ষাৎকার দেওয়ার সময় মুখ্যমন্ত্রী রেগে গিয়ে শিবাজিকেই এক দিনের মুখ্যমন্ত্রী বানিয়ে দেন। দায়িত্ব পেয়ে এক দিনেই দৃশ্যপট বদলে দেয় শিবাজি। কিন্তু পরদিন আর সাধারণ জীবনে ফিরতে পারে না। রোষানলে পড়ে যায় সে ও তার পরিবার।

 

হেলবয় : অভিনয়ে রন পার্লম্যান, সালমা ব্লেয়ার, রুপার্ট ইভান্স, জন হার্ট। পরিচালনায় গুলেরমো দেল তোরো। রাত ৯টা ৩০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মান নাজি বাহিনি স্কটল্যান্ডে এক গোপন আস্তানায় তৈরি করছিল ভয়ংকর দানব। মিত্র বাহিনির একটি দল গিয়ে নাজিদের সেই আস্তানাটা গুঁড়িয়ে দেয়। কিন্তু একটি দানবশিশুকে তারা আর মারতে পারেনি। ওর নাম রাখা হয় হেলবয়। বড় হয়ে সে সত্য ও ন্যায়ের যোদ্ধা হয়ে ওঠে।

মন্তব্য