kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

চলচ্চিত্র

২৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

স্বামী ছিনতাই : অভিনয়ে মান্না, মৌসুমী, ঋতুপর্ণা। পরিচালনা সোহানুর রহমান সোহান। দুপুর ১টা, দীপ্ত টিভি।

গল্পসূত্র : ভালোবেসে রত্নাকে বিয়ে করে অনুপম রেকর্ডিং স্টুডিওর মালিক রানা। একটি আন্তর্জাতিক অ্যালবামের জন্য টিনাকে বাছাই করে সে। রানা ও টিনা একে অপরের প্রেমে পড়ে। ওদিকে টিনাকে ভালোবাসে রানার বন্ধু রাজা। টিনার কাছ থেকে স্বামীকে ফিরিয়ে আনতে মরিয়া হয়ে ওঠে রত্না। শর্ত দেয়, টিনাকে ত্যাগ না করলে আত্মহত্যা করবে সে।

 

অশনি সংকেত : অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, ববিতা, সন্ধ্যা রায়। পরিচালনা সত্যজিৎ রায়। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : ১৯৪৩-৪৪ সালে দুর্ভিক্ষপীড়িত বৃহত্তর বাংলার পটভূমি নিয়ে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস ‘অশনি সংকেত’ অবলম্বনে এই ছবি। সস্ত্রীক নতুন এক গ্রামে এসে বসতি গড়ে শিক্ষিত ব্রাহ্মণ গঙ্গাচরণ। এই গ্রামে কোনো ব্রাহ্মণ নেই। এই সুযোগে এখানকার প্রধান পুরোহিত হয়ে টোল খোলার পরিকল্পনা করে। গ্রামের অন্য নারীদের খুব কাছের একজন হয়ে ওঠে গঙ্গার স্ত্রী অনঙ্গ। দ্বিতীয় বিশ্বযুদ্ধ তখন চলছে। ব্রিটিশ সরকার সেনাবাহিনীর জন্য অতিরিক্ত খাদ্য মজুদ করায় গ্রামাঞ্চলে তীব্র খাদ্যাভাব দেখা দেয়।

 

হেলিকপ্টার ইলা : অভিনয়ে কাজল, ঋদ্ধি সেন, টোটা রায়চৌধুরী। পরিচালনা প্রদীপ সরকার। বিকেল ৩টা ৩০ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : সিঙ্গল মাদার ইলা সম্ভাবনাময় কণ্ঠশিল্পী। ছেলে বিবানকে বড় করতে গিয়ে নিজের ক্যারিয়ারে ছাড় দিতে হয়। বিবানের সঙ্গে আরো বেশি সময় কাটানোর জন্য তারই কলেজে ভর্তি হয় ইলা। বিবানের একান্ত ব্যক্তিগত সময়েও ইলার উপস্থিতিতে মা-ছেলের সম্পর্ক তিক্ত হতে শুরু করে।

হ্যানসেল অ্যান্ড গ্রেটেল : উইচ হান্টার্স : অভিনয়ে জেরেমি রেনার, গিমা আর্টারটন, পিটার স্টোরমার। পরিচালনা টমি ওইরকোলা। সন্ধ্যা ৭টা ৫০ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : জার্মানির একটি শহরের ছোট্ট ছেলেমেয়েরা ডাইনিদের দ্বারা অপহরণের শিকার হচ্ছে। যেভাবেই হোক তাদের রক্ষা করতে হবে। শহরের মেয়র অ্যাঙ্গলম্যান ডাইনিদের ধরিয়ে দিতে বিখ্যাত উইচ হান্টার্স হ্যানসেল ও গ্রেটেলকে ভাড়া করে। শুরু হয় তাদের অভিযান।

মন্তব্য