kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

চলচ্চিত্র

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

টাকা পয়সা : অভিনয়ে জসীম, শাবানা, ইলিয়াস কাঞ্চন, দিতি। পরিচালক মোতালেব হোসেন। সকাল ৮টা, দেশ টিভি।

গল্পসূত্র : ইমরান খানের দায়ের করা মিথ্যা মামলায় ১২ বছরের জেল হয় গৃহপরিচারিকা রহিমার। তার শিশুপুত্র রাজু বড় হয় আশরাফ চৌধুরীর কাছে। আশরাফের মেয়ে রুনার সঙ্গে নিজের ছেলে শরীফের বিয়ে দিতে চায় ইমরান। বাধা হয়ে দাঁড়ায় রাজু। একসময় রাজু জানতে পারে, তার মাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। প্রতিশোধ নিতে মরিয়া রাজু।

 

আনন্দ আশ্রম : অভিনয়ে উত্তম কুমার, শর্মিলা ঠাকুর, রাকেশ রোশন। পরিচালক শক্তি সামন্ত। সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : বড়লোক বাবার একমাত্র ছেলে ডাক্তার দীপক। বাবার পছন্দের পাত্রীকে রেখে বিয়ে করে গরিবের মেয়ে আশাকে। নতুন জায়গায় সংসার পাতে। পুত্রসন্তান জন্ম দিয়ে মারা যায় আশা। সেই সন্তান প্রতাপ নামে বড় হয় ঠাকুরদার কাছে। পড়ালেখা করে সেও ডাক্তার হয়। বাবার বন্ধুর মেয়ে কিরণের প্রেমে পড়ে প্রতাপ।

 

তিস মার খান : অভিনয়ে অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ। পরিচালক ফারাহ খান। দুপুর ২টা ২৫ মিনিট, মুভিজ ওকে।

গল্পসূত্র : মায়ের স্বপ্ন, ছেলে তাবরেজ খান বড় পরিচালক হবে। কিন্তু ছেলে পারদর্শী হয়েছে চুরিবিদ্যায়। চুরির বিষয়টা মাকে কখনো জানতে দেয় না। একদিন মাকে জানায়, নামকরা পরিচালক হয়েছে সে। ব্রিটিশদের রেখে যাওয়া গুপ্তধন লুট করতে দলবলসহ এক গ্রামে যাওয়ার প্ল্যান করে তাবরেজ। শুটিংয়ের কথা বলে এলাকার লোকের মন জয় করে। প্রেমিকা শিলাকে নায়িকা করে শুটিংয়ে নামে সে।

 

মোয়ানা : এনিমেটেড। পরিচালক রন ক্লিমেন্টস ও জন মাস্কার। সকাল ১১টা ১০ মিনিট, স্টার মুভিজ।

গল্পসূত্র : প্রশান্ত মহাসাগরের দক্ষিণে ওশেনিয়া যেন আরেক দুনিয়া। সেখানকারই মেয়ে মোয়ানা। নৌকা চালানোর দক্ষতা তার জন্মগত। এক সমুদ্রযাত্রায় তার সঙ্গী হয় মাউয়ি। স্থানীয়দের কাছে মাউয়ির মর্যাদা দেবতাসম, মোয়ানারও স্বপ্নের নায়ক। দুঃসাহসী সেই সমুদ্রযাত্রায় তারা দানবাকৃতির অদ্ভুত সব প্রাণীর মুখোমুখি হয়।

মন্তব্য