kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

চলচ্চিত্র

১৪ জুন, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

নীল আকাশের নিচে : অভিনয়ে রাজ্জাক, কবরী, রোজী সামাদ। পরিচালক নারায়ণ ঘোষ মিতা। দুপুর ১২টা ৩৫ মিনিট, দীপ্ত টেলিভিশন।

গল্পসূত্র : বড় ভাই আর ভাবির সংসারে বড় হয় মামুন। বড় ভাই ট্যাক্সি ড্রাইভার। কিছুদিন ধরে অসুস্থ হয়ে বিছানায়। পরিবারের আয়-রোজগার বন্ধ। ভাইয়ের গাড়ি নিয়েই বের হয় মামুন। সামনেই তার এমএ পরীক্ষা। তার আগেই পরিচয় হয় ধনীর দুলালী তৃষ্ণার সঙ্গে, এরপর প্রেম। শুরু হয় ধনী-গরিবের সংঘাত।

 

জীবন সৈকতে : অভিনয়ে সৌমিত্র চ্যাটার্জি, অপর্ণা সেন, দীলিপ রায় প্রমুখ। পরিচালক স্বদেশ সরকার। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : তরুণ সার্জন ব্যানার্জি কলেজের বন্ধুকে নিয়ে গ্রামের হাসপাতালে যাচ্ছিল। পথে তাদের গাড়িতে রিকশার ধাক্কা লাগে। আরোহী দুই তরুণীর একজন পড়ে গিয়ে আহত হয়। স্থানীয়রা ঘিরে ধরলেও তরুণীদের একজন সুচিতা পরিস্থিতি শান্ত করে, যে গ্রামের স্কুলের হেডমাস্টারের মেয়ে, কলকাতার একটি গার্লস স্কুলে শিক্ষকতা করে। দ্রুতই সম্বিৎ ও সুচিতার বন্ধুত্ব হয়। সম্বিৎ তাদের বাড়িতে যাতায়াত করতে থাকে। একপর্যায়ে বন্ধুত্ব ভালোবাসায় রূপ নেয়।

 

দৃশ্যম : অভিনয়ে অজয় দেবগণ, টাবু প্রমুখ। পরিচালক নিশিকান্ত কুমার। সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : কেবল ব্যবসায়ী বিজয় সিনেমার পোকা। ছবি দেখতে দেখতে অনেক রাত অফিসেই কাটিয়ে দেয়। এমন এক রাতে তার বাড়িতে ঘটে দুর্ঘটনা। মেয়ে আঞ্জুর একটি ব্যক্তিগত মুহূর্ত ভিডিও করে ব্ল্যাকমেইল করতে আসে সামির। ঘটনাচক্রে আঞ্জুর হাতে মারা যায় সামির। জানা যায়, সে গোয়ার আইজির ছেলে। পরিবারকে রক্ষা করতে নিজের সিনেমা দেখার অভিজ্ঞতা কাজে লাগায় বিজয়।

 

বানরাকু : অভিনয়ে জম হার্টনেট, ডেমি মুর প্রমুখ। পরিচালক গাই মোশে। দুপুর ২টা ৪০ মিনিট, জি স্টুডিও।

গল্পসূত্র : এমন একসময়ের গল্প যখন বন্দুক আর গোলাবারুদের ব্যবহার নিষিদ্ধ। তবু খুনখারাবি থেমে নেই। তবে এই কাজে ব্যবহৃত হয় ছুরি আর বজ্রমুষ্টি। এমন সময় শহরে আসে রহস্যময় দুই ব্যক্তি। দুজনের উদ্দেশ্য আলাদা হলেও একসময় তারা জোট বাঁধে শহরের সবচেয়ে দুষ্ট লোককে শায়েস্তা করতে।

মন্তব্য