kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

ফরিদপুরে শিশুকে হাসপাতালে রেখে অভিভাবক উধাও!

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৭ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুর শহরের নিলটুলী এলাকার ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশুর অভিভাবক ১০ দিন ধরে নিখোঁজ রয়েছেন। বর্তমানে শিশুটিকে হাসপাতাল কর্তৃপক্ষের বিশেষ তত্ত্বাবধানে ১০ নম্বর ইনকিউবেটরে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৫ মে সন্ধ্যায় সুজয় নামের গোপালগঞ্জের এক ব্যক্তি সংকটাপন্ন অবস্থায় সদ্যজাত শিশুটিকে হাসপাতালে ভর্তি করেন। ওই সময় সুজয় জানিয়েছেন, শিশুটির মা গুরুতর অসুস্থ হওয়ায় তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে। সুজয়ের সঙ্গে মধ্যবয়স্কা এক নারীও ছিলেন। তবে সুজয়ের সম্পূর্ণ ঠিকানা হাসপাতালের নথিতে লেখা নেই। গত ১৮ মে সুজয় ও তাঁর সঙ্গে থাকা ওই নারী কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল ত্যাগ করেন। এরপর অভিভাবকহীন ওই শিশুটিকে চিকিৎসা দিচ্ছেন শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মো. শফিউল্লাহ। চিকিৎসক জানান, শিশুটির ওজন কম। সে খিঁচুনি ও শ্বাসকষ্ট নিয়ে জন্ম নিয়েছে। এ জন্য নবজাতক শিশুটিকে ইনকিউবেটরে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে তার অভিভাবকের রহস্যজনক নিখোঁজ জটিলতা সৃষ্টি করেছে।

ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দিন জানান, হাসপাতালের নথিতে শিশুটির বাবা পরিচয়দানকারী সুজয় যে মুঠোফোন নম্বর দিয়েছিলেন, সেই নম্বরে শুধু একবার কথা বলা সম্ভব হয়েছে। তখন শিশুটির ব্যাপারে সুজয়ের কোনো আগ্রহ লক্ষ করা যায়নি। এরপর থেকে ওই নম্বরটিও বন্ধ রয়েছে। বর্তমানে কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শিশুটির চিকিৎসা চলছে। শিশুটির অভিভাবকদের খোঁজ না পেলে জেলা প্রশাসককে অবহিত করে তাঁর নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা