kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ছুটি ছাড়াই ২৩ দিন ধরে অনুপস্থিত স্বাস্থ্য কর্মকর্তা

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

২৫ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ছুটি ছাড়াই ২৩ দিন ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত ফেব্রুয়ারি মাসে শিবগঞ্জে যোগদানের পর তাঁর বিরুদ্ধে সরকারের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। এর মধ্যে রয়েছে অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসার এক লাখ, ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের তিন লাখ ৪০ হাজার, স্বাস্থ্যসেবা সপ্তাহের বরাদ্দের লক্ষাধিক টাকাসহ পুষ্টি দিবসের টাকা।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করে সিভিল সার্জনের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। পরে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের বরাদ্দের টাকা পরিশোধের দাবিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনকে অবরুদ্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসব দাবি ও প্রতিবাদের মুখে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে তিনি রাতের আঁধারে হাসপাতালের ক্যাম্পাস ত্যাগ করেন। এর আগের কর্মস্থল নাচোলে থাকাকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট কামরুজ্জামান জানান, গত জানুয়ারি মাসে সারা দেশের মতো শিবগঞ্জেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৭৭৬ জন ভলান্টিয়ার, ১৪৪ জন স্বাস্থ্যকর্মী ও ৪৮ জন সুপারভাইজর অংশ নেন। কিন্তু গত ২১ এপ্রিল তাঁদের বরাদ্দের তিন লাখ ৪৯ হাজার ৮৬০ টাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন উত্তোলন করে আত্মসাৎ করেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন মুঠোফোনে জানান, তিনি ব্যক্তিগত কাজে একটু ব্যস্ত আছেন। তবে শিগগিরই অফিসে যোগদান করবেন। 

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ছুটি ছাড়াই দীর্ঘদিন ধরে হাসপাতালে অনুপস্থিত রয়েছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা