kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

বগুড়া-৬ উপনির্বাচন

জাপার প্রার্থী নুরুল ইসলাম বর্জন বাম গণতান্ত্রিক জোটের

নিজস্ব প্রতিবেদক ও নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া-৬ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর। জাতীয় পার্টির সংসদীয় দলের সভায় গতকাল মঙ্গলবার নুরুল ইসলাম ওমরকে উপনির্বাচনে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। তিনি দশম জাতীয় সংসদে ওই আসন থেকে জাপার প্রার্থী হিসেবে জয়লাভ করেন এবং একাদশ সংসদ নির্বাচনে একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

অন্যদিকে এই আসনের উপনির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

গতকাল মঙ্গলবার বগুড়া প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জোটের বগুড়া জেলা শাখার সমন্বয়ক কমরেড আব্দুর রশিদ।

তিনি বলেন, জনগণের ভোটের অধিকার পুনঃ প্রতিষ্ঠা ও দলনিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ নির্বাচনসহ নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবি পূরণ না হওয়ায় এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করা অর্থহীন। কাজেই বাম গণতান্ত্রিক জোট এই নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোটের কেন্দ্রীয় নেতা সিপিবির কেন্দ্রীয় সহকারী সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য লিয়াকত আলী, সিপিবি বগুড়া শাখার সভাপতি জিন্নাতুল ইসলাম প্রমুখ।

 

মন্তব্য



সাতদিনের সেরা