kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

ধর্ষণচেষ্টা যৌন হয়রানি আত্মহত্যায় প্ররোচনা

দুজনের কারাদণ্ড, শিক্ষকসহ গ্রেপ্তার ২, বরখাস্ত ১

প্রিয় দেশ ডেস্ক   

২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিরোজপুরের মঠবাড়িয়ায় শিশুছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে কৃষি শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে যৌন হয়রানির অভিযোগে বরিশালের আগৈলঝাড়ায় বখাটেকে কারাদণ্ড, সিরাজগঞ্জের তাড়াশে কলেজ শিক্ষককে গ্রেপ্তার ও টাঙ্গাইলের সখীপুরে স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া জামালপুরের সরিষাবাড়ীতে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করা ও তাকে আত্মহত্যায় প্ররোচনার মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  বিস্তারিত কালের কণ্ঠের প্রতিনিধিদের পাঠানো খবরে :

আঞ্চলিক (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ায় গতকাল বৃহস্পতিবার শিশু শ্রেণির ছাত্রীকে (৫) ধর্ষণচেষ্টার অভিযোগে কৃষিশ্রমিক শাহাদাৎ শিকদারকে (৫০) তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আগৈলঝাড়া (বরিশাল) : আগৈলঝাড়া উপজেলায় স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে গত বুধবার বখাটে সোহাগ বালাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাকে বরিশাল জেলহাজতে পাঠানো হয়েছে।

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : পরীক্ষা কেন্দ্রে তাড়াশ মহিলা ডিগ্রি কলেজের ছাত্রী মিতুকে (ছদ্মনাম) যৌন হয়রানির অভিযোগে একই কলেজের শিক্ষক মোজাহারুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার তাড়াশ সিনিয়র আলিম মাদরাসা কেন্দ্র থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সখীপুর (টাঙ্গাইল) : পড়া না শেখার ‘অপরাধে’ অষ্টম শ্রেণির বেশির ভাগ শিক্ষার্থীর স্পর্শকাতর অংশে বেত্রাঘাত করার অভিযোগে সখীপুর উপজেলার লাঙ্গুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বুধবার তাঁকে বরখাস্ত করা হয়।

জামালপুর : সরিষাবাড়ীতে স্কুলছাত্রী ছোঁয়া সাহা অন্তরাকে উত্ত্যক্ত করা ও তাকে আত্মহত্যায় প্ররোচনার মামলার প্রধান আসামি তৌহিদুর রহমান তালুকদার ওরফে তানিনকে পুলিশ গ্রেপ্তার করেছে। গতকাল বৃহস্পতিবার ভোরে সরিষাবাড়ী পৌরসভার মুলবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তানিনকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

মন্তব্য