kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

শেরপুরে হুইপ আতিকবিরোধী মিছিলে আপত্তিকর স্লোগান

যুবলীগ-ছাত্রলীগের ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

শেরপুরে প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ মো. আতিউর রহমান আতিকের বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দিয়ে শহরে মিছিল করার অভিযোগে শেরপুরে যুবলীগ-ছাত্রলীগের ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেছেন সদর থানার উপপরিদর্শক (এসআই) সুরেশ রাজবংশী। শনিবার রাতে দায়ের করা মামলায় যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের ২৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ২০-৩০ জনকে। রবিবার এ মামলার খবর জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। তবে গতকাল সোমবার পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

আসামিদের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানুর ছোট ভাই জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল মেহেদী (৩৮)। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানের ছোট দুই ভাই জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন (৩৭) ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ইয়াকুব (৩২)। এ ছাড়া রুমানের আত্মীয় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাট (৩০), বাতেন মিয়া (৩৫), যুবলীগ নেতা ওয়াসিম, আব্দুল খালেক, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি হেলাল মিয়া (আল হেলাল), শহর কৃষক লীগের সভাপতি রুকনুজ্জামান রঞ্জু (৪০), ছাত্রলীগ নেতা আব্দুল কুদ্দুস মোয়াজ, নয়ন তালুকদার, শাহিদুর রহমান শাহিন অন্যতম।

শেরপুরের রাজনীতিতে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান ও সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু হুইপ আতিক এমপির বিরোধী বলয় বলে পরিচিত। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের অভ্যন্তরে এ দুটি গ্রুপ সক্রিয় রয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি মো. নজরুল ইসলাম। মামলার এজাহার থেকে জানা যায়, শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে শহরের খাদ্যগুদাম মোড়ে ৫০/৬০ জন লোক হাতে লাঠিসোটা, ইট-পাটকেল নিয়ে কয়েকটি অটোরিকশা আটকে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে হুইপ আতিউর রহমান আতিকের বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দেয়। একপর্যায়ে তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে যানবাহনের গ্লাস ভাঙচুর করে নাশকতামূলক কর্মকান্ডসহ অন্তর্ঘাতমূলক কর্মকান্ড চালায়।

স্থানীয় সূত্রগুলো জানায়, কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাতে শহরের খরমপুর খাদ্যগুদাম মোড়ে অবস্থিত কার্যালয়ে সদর উপজেলা কৃষক লীগের আয়োজনে আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

মন্তব্য