kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

‘ভিজিডির চাল আত্মসাৎ’

হাকিমপুরে ইউপি চেয়ারম্যান আ. লীগ থেকে বহিষ্কৃত

হিলি (দিনাজপুর) ও বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের হাকিমপুরে ভিজিডির চাল আত্মসাতের সঙ্গে সম্পৃক্ত থাকায় এক ইউপি চেয়ারম্যানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তা ছাড়া নওগাঁর বদলগাছীতে ছিনতাইয়ের অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে।

দিনাজপুরের হাকিমপুরে ভিজিডির চাল আত্মসাতের সঙ্গে সম্পৃক্ত থেকে দলের সুনাম ক্ষুণ্ন করায় আলিহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম রসুল বাবুকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গত শনিবার রাতে হাকিমপুর উপজেলা আওয়ামী লীগের মাসিক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

হাকিমপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন উর রশীদ বিষয়টি নিশ্চিত করে বলেন, দুস্থ নারীদের দেওয়া ভিজিডির চাল আত্মসাতের ঘটনায় আলিহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম রসুল বাবুকে আটক করে জেলহাজতে পাঠানো হয়। চাল আত্মসাতের ঘটনায় সম্পৃক্ত থাকার কারণে তাঁকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ৯ এপ্রিল রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে পুলিশ আলিহাট ইউপি চেয়ারম্যান গোলাম রসুল বাবুকে ভিজিডির ২০ হাজার ৯৪০ কেজি চাল আত্মসাতের ঘটনায় আটক করে। এ ঘটনায় উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রিতা লস্কর বাদী হয়ে মামলা করেন।

এদিকে নওগাঁর বদলগাছীতে ছিনতাইয়ের অভিযোগে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সালকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। গত রবিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা বদলগাছী থানার ওসি (তদন্ত) আব্দুল মালেক তাঁকে গ্রেপ্তার করেন।

 

মন্তব্য