kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ঝিনাইদহ ও রংপুরে গৃহবধূ হত্যার অভিযোগ

বিভিন্ন স্থানে আরো ১০ লাশ

প্রিয় দেশ ডেস্ক   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনাইদহ ও রংপুরে গৃহবধূ হত্যার অভিযোগ

স্বামী-শাশুড়ির বিরুদ্ধে গৃহবধূকে হত্যার অভিযোগে গতকাল সকালে লাশ নিয়ে ভাইট বাজারে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। এ সময় রাস্তার উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। ছবি : কালের কণ্ঠ

ঝিনাইদহের শৈলকূপা এবং রংপুরের কাউনিয়া উপজেলায় দুই গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। বগুড়ার ধুনট, রাজশাহীর বাঘা, নওগাঁর রানীনগর, ঝালকাঠির রাজাপুর, লক্ষ্মীপুর সদর, যশোরের কেশবপুর, হবিগঞ্জের চুনারুঘাট ও লাখাই উপজেলায় দুই শিক্ষার্থীসহ ৯ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া শ্যালকদের মারামারি ঠেকাতে গিয়ে ফরিদপুরের বোয়ালমারীতে মারা গেছেন এক যুবক। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ঝিনাইদহের শৈলকূপায় স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা করার দাবিতে লাশ নিয়ে সড়ক অবরোধ করেছে নিহতের স্বজনরা। সোমবার সকালে শৈলকূপার ভাইট বাজারে লাশ রেখে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করা হয়।

নিহতের বাবা গোয়ালখালী গ্রামের ফিরোজ হোসেনের অভিযোগ, প্রায় এক বছর আগে তাঁর মেয়ে সোনিয়ার বিয়ে হয় একই গ্রামের বাদশা হোসেনের ছেলে সজিবের সাঙ্গে। বিয়ের পর থেকে সোনিয়াকে নির্যাতন করছিল শ্বশুরবাড়ির লোকজন। গত রবিবার সকালে সোনিয়াকে হত্যা করে ঘরের আড়ায় ঝুলিয়ে রেখে পলিয়ে যায় তারা। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

এদিকে দ্বিতীয় বিয়ের অনুমতি না দেওয়ায় গোলাপী বেগম (২৮) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামী নাদের আলী নেন্দুর বিরুদ্ধে। রবিবার বিকেলে রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ চরচতুরা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নেন্দু পলাতক। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

বগুড়ার ধুনট উপজেলায় স্ত্রীর নির্যাতন সইতে না পেরে স্বামী আত্মহত্যা করেছে। এ ঘটনায় মাসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে তার সন্তান। 

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার হাসামদিয়া গ্রামে গত রবিবার দুপুরে শ্যালকদের মারামারি ঠেকাতে গিয়ে প্রাণ গেল ভগ্নিপতি সেকেন্দার শেখের (৪০)।

এ ছাড়া নওগাঁর রানীনগরে বাবলু সরকার (৫৫) নামে এক বৃদ্ধ, ঝালকাঠির রাজাপুরে সুমা আক্তার (১৩) নামে নবম শ্রেণির এক ছাত্রী, লক্ষ্মীপুর সদরে জসিম উদ্দিন (৩৪) নামে এক যুবক, যশোরের কেশবপুরে অজ্ঞাতপরিচয় এক নারী, হবিগঞ্জের চুনারুঘাটে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে বিকৃত অবস্থায় অজানা এক ব্যক্তি এবং একই জেলার লাখাই উপজেলার ধর্মপুর গ্রামের মেন্দিবিল থেকে উজ্জ্বল মিয়া (২২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মন্তব্য