kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

গফরগাঁওয়ে ভেঙে পড়েছে স্কুলের ছাদের পলেস্তারা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের গফরগাঁওয়ে গত শুক্রবার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাদের পলেস্তারা খসে পড়ে। ঘটনাটি ক্লাস চলাকালে না ঘটায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে শিশু শ্রেণির শিক্ষার্থীরা। তবে এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ গতকাল শিশু শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস নিয়েছে খোলা মাঠে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৬৮ নম্বর পশ্চিম গফরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার কক্ষের এ ভবনটি ১৯৯৪ সালে নির্মাণ করা হয়। কিন্তু ঠিকাদার অত্যন্ত নিম্নমানের কাজ করার কারণে কয়েক বছরের মধ্যেই ভবনের ছাদে ও দেয়ালে ফাটল দেখা দেয়। এ অবস্থায় ঝুঁকির মধ্যেই শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ২০৯ শিক্ষার্থী বিদ্যালয়টিতে পড়ালেখা করছে। এর মধ্যে শিশু শ্রেণিতে ৩৩ জন শিক্ষার্থী রয়েছে। গতকাল শনিবার সকাল ৯টার দিকে বিদ্যালয়ের দপ্তরি সেলিম মিয়া শিশু শ্রেণির কক্ষ খুলে দেখতে পান ছাদের বিম থেকে পলেস্তারার বড় বড় টুকরো পড়ে মেঝে ভরে গেছে।

প্রধান শিক্ষক আক্রাম হোসেন বলেন, শিশু শ্রেণির ক্লাস চলাকালে খসে পড়লে বড় দুর্ঘটনা ঘটে যেত। বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরে জানানো হয়েছে।

মন্তব্য