kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

মণিরামপুরে প্রসূতির মৃত্যু ক্লিনিক সিলগালা

মণিরামপুর (যশোর) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনাসহ নানা অভিযোগে যশোরের মণিরামপুরের মনোয়ারা ক্লিনিক সিলগালা করে দিয়েছে প্রশাসন। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান পুলিশ নিয়ে গিয়ে ক্লিনিকটি সিলগালা করে দেন। এ সময় মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শুভ্রা রানী দেবনাথ উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোয় ওই ক্লিনিকে উপজেলার জয়পুর গ্রামের সামছুন্নাহার নামের এক প্রসূতির মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় নিহতের স্বামী আসাদুজ্জামান বাদী হয়ে ক্লিনিকের মালিক, নার্স, স্টাফসহ ১০ জনের নামে থানায় হত্যা মামলা করেন। মামলার সূত্র ধরে গত শনিবার রাতে ক্লিনিকের মালিক কথিত সার্জিক্যাল চিকিৎসক আব্দুল হাইকে আটক করে পুলিশ।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শুভ্রা রানী দেবনাথ বলেন, ‘সম্প্রতি মনোয়ারা ক্লিনিকের বিরুদ্ধে ভুয়া চিকিৎসক দিয়ে অস্ত্রোপচার করানোর বিষয়ে ইউএনওর দপ্তরে একটি অভিযোগ পড়ে। আবার ক্লিনিকে রোগীর মৃত্যু নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা জানতে পারেন। এসব বিষয়ে সিভিল সার্জনের নির্দেশে গত শনিবার হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত হয়।

 

মন্তব্য