kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

মান্দায় পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু

মান্দা (নওগাঁ) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামির সঙ্গে নিরীহ ব্যক্তিকে ধরে নিয়ে ফিরছিল নওগাঁর মান্দা থানা পুলিশ। পথে অসুস্থ হলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। এরপর তাঁর মৃত্যু হয়েছে।

মৃত বাবুল হোসেন ওরফে বাবু মোল্লা (৩০) চেরাগপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে। গতকাল শনিবার ভোর সাড়ে ৪টার দিকে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মৃত্যু হয়।

পুলিশ সূত্র জানায়, নারী নির্যাতন মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি বানিসর গ্রামের মৃত আব্দুল জলিলের বিধবা স্ত্রী পারভীন বিবিকে (৪৫) ধরতে শুক্রবার গভীর রাতে অভিযানে নামে পুলিশ। এ সময় পারভীন বিবির ঘরে বাবু অবস্থান করছিলেন। পুলিশ পারভীনকে গ্রেপ্তারসহ বাবুকেও হেফাজতে নিয়ে থানায় ফিরছিল। পথে বাবু অসুস্থ হয়ে পড়লে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসা চলার কিছু সময়ের মধ্যেই মৃত্যু ঘটে।

আসামি পারভীন বিবি জানান, মোবাইল ফোনের মাধ্যমে বাবুর সঙ্গে তাঁর পরিচয়। সেই সূত্রে শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে যোগাযোগ করে রাতে তাঁর বাড়িতে আসেন। পুলিশ তাঁদের দুজনকে আটক করে। তিনি বলেন, ‘পুলিশ আমাদের নিয়ে থানায় ফেরার পথে বাবু অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।’

মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক বিজয় কুমার জানান, ভোররাতে বাবুকে নিয়ে পুলিশ হাসপাতালে আসে। এ সময় বাবু জানান, রাতে তিনি দুটি উত্তেজক ট্যাবলেট খেয়েছেন এবং অসুস্থবোধ করছেন। তাঁর ভাষ্য অনুযায়ী চিকিৎসা শুরু করা হয়। এর কিছু সময়ের মধ্যে চেতনা হারিয়ে ফেলেন ও মারা যান।

মৃতের স্ত্রী গোলাপী জানান, স্বামী সন্ধ্যায় বাসা থেকে বেরিয়েছিলেন। রাতে বাসায় ছিলেন না। কেন মারা গেছেন—তা তাঁরা বলতে পারছেন না।

এদিকে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বাবুর সুরতহাল প্রতিবেদন তৈরি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান। এ সময় বাবুর মা-বাবা, ভাইসহ আত্মীয়-স্বজন, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মোহাম্মদ আশরাফুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। মুশফিকুর জানান, ‘মৃতের শরীরে বাহ্যিক আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের মাধ্যমে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

মান্দা থানার পরিদর্শক মোজাফফর হোসেন জানান, নিহত বাবুর লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

 

মন্তব্য