kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ধুনটে সরকারি রাস্তা থেকে ইট লোপাটের অভিযোগ

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার ধুনট উপজেলায় গ্রামীণ জনপদে সরকারি একটি রাস্তা থেকে রাতের বেলায় অবাধে ইট তুলে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। তাই রাস্তাটি এখন বিলীন হওয়ার উপক্রম হয়েছে। রাস্তার দুই পাশ থেকে ইটের সলিং তুলে ফেলায় ভাঙন দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গোপালনগর ইউনিয়নের মহিশুরা মাজার থেকে সোহাগিপাড়া ইছামতি নদীর ঘাট পর্যন্ত প্রায় আড়াই হাজার মিটার রাস্তা। এর মধ্যে মহিশুরা মাজার থেকে চরখুকশিয়া গ্রামের শেষ সীমানা পর্যন্ত এক হাজার ২০০ মিটার ইটের সলিং করা হয়। বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাস্তার কাজ বাস্তবায়ন করেছে। ২০০৯-১০ অর্থবছরে নির্মিত হেরিং বন্ড (এইচবিবি) রাস্তায় ব্যয় হয়েছে প্রায় ২২ লাখ টাকা।

এদিকে নির্মাণের পর থেকেই স্থানীয় লোকজন অবৈধভাবে রাস্তা থেকে ইট তুলে নিয়ে যাচ্ছে। বিষয়টি দেখার যেন কেউ নেই। দীর্ঘদিনে রাস্তা থেকে প্রায় ৪০ শতাংশ ইট লোপাট হয়ে গেছে, যা এখনো অব্যাহত আছে। তা ছাড়া খানাখন্দে রাস্তাটি দিনে দিনে চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, ‘বিষয়টি আমাকে কেউ জানায়নি। এরপরও তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য