kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

আগৈলঝাড়ায় মন্দিরের ছয়টি প্রতিমা ভাঙচুর

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালের আগৈলঝাড়ায় পূর্ব পতিহার গ্রামের সরকারবাড়িতে শ্রীশ্রী রাধা-গোবিন্দমন্দিরের ছয়টি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গতকাল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ ও পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা। একই দিন মন্দির কমিটির সভাপতি পরান চন্দ্র শীল বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে আগৈলঝাড়া থানায় মামলা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব পতিহার গ্রামের সরকারবাড়িতে শ্রীশ্রী রাধা-গোবিন্দমন্দির স্থাপন করে ৭০ বছর ধরে পূজার্চনা করে আসছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। বৃহস্পতিবার গভীর রাতে দুর্বৃত্তরা রাধা-গোবিন্দমন্দিরের পাকা ভবনের তালা ভেঙে ভেতরে ঢুকে রাধা-কৃষ্ণ, গৌর-নিতাই, লক্ষ্মী-নারায়ণসহ ছয়টি প্রতিমা ভাঙচুর করে। এ সময় তারা প্রতিমার গায়ের সোনার টিকলি, টিপ, নগদ তিন-চার হাজার টাকার পাশাপাশি থালা, কলস, প্রদীপ, ঘটসহ প্রায় ২০ কেজি পিতলের পূজার সরঞ্জামাদি নিয়ে গেছে। এ খবর জানতে পেরে স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি দ্রুত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন।

এ সময় বরিশালের পুলিশ সুপার রাকিব হাসান, গৌরনদী সার্কেল সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, আগৈলঝাড়া থানার ওসি আফজাল হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) নকিব আকরাম ও উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপুল দাস উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানার ওসি আফজাল হোসেন বলেন, এই ঘটনায় মামলা দায়ের হয়েছে। দোষীদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

গৌরনদী সার্কেল সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার বলেন, প্রতিমা ভাঙচুরের সঙ্গে যারা জড়িত, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

 

মন্তব্য