kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

উপজেলা নির্বাচন-২০১৯

নবীনগরের নাম নেই গেজেটে

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নানা নাটকীয় ঘটনার পর এবার কমিশনের গেজেটে নাম বাদ পড়েছে। এ নিয়ে স্থানীয়রা নতুন করে আলোচনা শুরু করেছে। রিটার্নিং অফিসার নবীনগরের নাম গেজেটে প্রকাশ না হওয়ার সত্যতা কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ অনুষ্ঠিত ভোটে চেয়ারম্যান পদে স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল সমর্থিত আওয়ামী লীগের বিদ্রোহী মনিরুজ্জামান মনির স্বতন্ত্র প্রার্থী (দোয়াত-কলম) হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হন। কিন্তু নির্বাচনে ১৩৯টি কেন্দ্রের ১৬টিতে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফয়জুর রহমান বাদল সমর্থিত পরাজিত আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো। পরে তিনি ১৬টি কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত আবেদন করেন।

এই জেলায় একযোগে নির্বাচন হলেও গত বুধবার ছয়টির নির্বাচনী ফলাফল কমিশন সচিবালয় গেজেট আকারে প্রকাশ করে। কিন্তু এই গেজেটে নবীনগর উপজেলার নাম প্রকাশ করা হয়নি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জিল্লুর রহমান বলেন, ‘আজই (বৃহস্পতিবার) আমরা গেজেট হাতে পেয়েছি। তবে এই গেজেটে নবীনগর উপজেলার নাম নেই।’

সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল বলেন, ‘নির্বাচন নিয়ে যেহেতু কমিশনে একটি অভিযোগ দেওয়া হয়েছে, সে জন্য হয়তো গেজেট প্রকাশে কিছুটা দেরি হবে। তবে আশা করছি, আগামী এক সপ্তাহের মধ্যে নবীনগরের নাম গেজেটে চলে আসবে। কারণ আইন অনুযায়ী গেজেট হতেই হবে।’

 

মন্তব্য