kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

শেরপুরে প্রধান শিক্ষকের অনিয়মের অভিযোগে বিক্ষোভ

শেরপুর প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরের নকলা উপজেলার নারায়ণখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফরম ফিলাপ, রেজিস্ট্রেশন, মাসিক বেতন, পরীক্ষা ফিসহ নানা খাতে বিনা রশিদে অতিরিক্ত অর্থ আদায়, প্রাইভেট না পড়লে নম্বর কম দেওয়ার হুমকিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষক রফিকুল ইসলামের দীর্ঘদিন ধরে চলে আসা এমন অনিয়মের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন শিক্ষার্থী-অভিভাবক। প্রতিবাদে গতকাল মঙ্গলবার দুপুরে ওই স্কুল মাঠে শতাধিক ছাত্রছাত্রী ও অভিভাবক বিক্ষোভ মিছিল করে এসব অনিয়মের প্রতিবাদ করে প্রধান শিক্ষকের প্রত্যাহার ও দ্রুত তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

স্থানীয়রা জানায়, স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম দীর্ঘদিন যাবৎ বিনা রশিদে নানা অজুহাতে অতিরিক্ত অর্থ আদায় করছেন।

নাম প্রকাশ না করার শর্তে নবম শ্রেণির একজন ছাত্র জানায়, রেজিস্ট্রেশন ফি ২৫০ টাকা হলেও আমাদের কাছ থেকে নেওয়া হয়েছে দুই হাজার ২০০ টাকা। অথচ এর প্রতিবাদ করায় আমাকে স্কুল থেকে বের হয়ে যেতে বলেন। এসএসসি পরীক্ষার্থী আরেক শিক্ষার্থী জানায়, কোচিং না করায় আমাকে টেস্ট পরীক্ষায় কয়েক বিষয়ে ফেল করিয়ে দেওয়া হয়। পরে পরীক্ষার ফরম ফিলাপের জন্য আমার কাছ থেকে সাত হাজার টাকা নেওয়া হয়। সাইদুল ইসলাম নামে এক অভিভাবক বলেন, কোনো ধরনের রশিদ আমাদের না দিয়ে বিভিন্ন খাতে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। এসব টাকা কোথায় যাচ্ছে?

রফিকুল ইসলাম তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো ভিত্তিহীন বলে দাবি করেছেন। তিনি বলেন, সব কিছু নিয়মের মধ্যে থেকেই করা হচ্ছে। অনৈতিক সুবিধা না দেওয়ায় এসব অভিযোগ করছে। আমি কোন ধরনের অন্যায়-অনিয়ম, অতিরিক্ত টাকা ইত্যাদি এগুলো কখনো আদায় করিনি।

মন্তব্য