kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

মধুখালী আওয়ামী লীগ শিবগঞ্জ যুবলীগ ও বাগেরহাটে ছাত্রলীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর; বগুড়া অফিস ও বাগেরহাট প   

২৩ মে, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



দীর্ঘ এক যুগ পর আজ শনিবার ফরিদপুরের মধুখালী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ ২০০৩ সালের ১৯ নভেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

আজ বিকেলে উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। এতে প্রধান বক্তা হিসেবে থাকবেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সদস্য আব্দুর রহমান। এ ছাড়া সম্মেলনে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত থাকবেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা মনিরুজ্জামান বাচ্চু জানান, ইতিমধ্যে উপজেলার ১১টি ইউনিয়নের সম্মেলন শেষে নতুন কমিটি গঠন করা হয়েছে। এ সম্মেলনে উপজেলার ১১টি ইউনিয়ন, একটি পৌরসভা ও উপজেলা কমিটি থেকে মোট ২৬৭ জন কাউন্সিলর, ৬৫০ জন ডেলিগেটসহ কয়েক হাজার নেতাকর্মী অংশ নেবে। তিনি বলেন, বিকেলে উদ্বোধনী পর্ব শেষে সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে কাউন্সিল অধিবেশন বসবে। সেখানে কাউন্সিলররা নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন।

বর্তমান কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক শাহ মো. ফারুক বলেন, 'সংগঠনকে শক্তিশালী আর ত্যাগী ও সৎ নেতাকর্মীদের মূল্যায়ন করবেন- নতুন নেতৃত্বের কাছে এটাই প্রত্যাশা আমাদের।'

এদিকে ২১ বছর পর বগুড়ার শিবগঞ্জ উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ। উপজেলা শহীদ মিনার চত্বরের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসীম পাভেল। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক ও সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা বিশেষ অতিথি এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাগর কুমার রায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে গঠিত কমিটি ভেঙে দিয়ে ২০০৩ সালে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

অন্যদিকে বাগেরহাট জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আজ। খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে সকাল ১১টায় সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া সন্মানিত অতিথি হিসেবে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে সম্মেলনকে ঘিরে দলের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। শহর, বন্দর ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। অন্যদিকে ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পেতে ১৪ জন তাঁদের জীবনবৃত্তান্ত জেলা কমিটির কাছে জমা দিয়েছেন।

 

মন্তব্য