kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

ভারতীয় প্রেমিক যুগল উদ্ধার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২৩ মে, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় প্রেমিক যুগলকে নীলফামারীর সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে। শহরের মিস্ত্রিপাড়া শেখর তালাও এলাকায় আত্মগোপনে থাকা ওই প্রেমিক যুগলকে গত বৃহস্পতিবার রাতে আটক করে সৈয়দপুর থানার পুলিশ। গতকাল শুক্রবার তাদের নীলফামারী আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, ভারতের নদীয়া জেলার শান্তিপুর থানার সূত্রাগড় সেনপাড়া লেনের বাসিন্দা মেয়েটি শান্তিপুরের সূত্রাগর গার্লস স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। একই এলাকার ফকিরপাড়া লেনের বাসিন্দা ছেলেটি সূত্রাপুর এমএন হাই স্কুলের দশম শ্রেণির ছাত্র। স্কুলে যাওয়া-আসার পথে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর সূত্র ধরে তারা দুজন গত ২৩ জুলাই হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়ায় এক আত্মীয়ের বাড়ি আসে। সেখানে এসে তারা বিয়ে করে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস শুরু করে। এদিকে মেয়ের বাবা গত ২৪ জুলাই ভারতের শান্তিপুর থানায় অপহরণ মামলা করেন। এ ছাড়া তাঁর মেয়েকে উদ্ধারে সহযোগিতার জন্য বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি বরাবর লিখিত আবেদন করেন।

এরই পরিপ্রেক্ষিতে মহিলা আইনজীবী সমিতি ওই স্কুলছাত্রীকে উদ্ধারে তৎপরতা চালায়। মেয়ের অবস্থান শনাক্ত করার পর জাতীয় মহিলা আইনজীবী সমিতির আইন সহায়তা কেন্দ্রের নীলফামারীর বোড়াগাড়ী ও ভোগদাবুড়ী ইউনিয়ন সলিসিটর অ্যাডভোকেট মোছা. শারমিন সুলতানা শাপলা প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে তাকে উদ্ধারের জন্য নীলফামারী জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার সহযোগিতা চান। পরে জেলা পুলিশ তাকে উদ্ধারের জন্য সৈয়দপুর থানা পুলিশকে নির্দেশ দেয়।

সৈয়দপুর থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, উদ্ধার হওয়া ভারতীয় প্রেমিক-প্রেমিকার বিরুদ্ধে বাংলাদেশ পাসপোর্ট আইনে মামলা করা হয়েছে।

 

মন্তব্য