kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

রূপগঞ্জে বাস্তুহারা লীগ নেতা হত্যা

আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ জেলা বাস্তুহারা লীগের সহসভাপতি রফিকুল ইসলাম রফিকের হত্যাকারী ও সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে গতকাল মানববন্ধন ও বিক্ষোভ করে এলাকাবাসী। ছবি : কালের কণ্ঠ

নারায়ণগঞ্জ জেলা বাস্তুহারা লীগের সহসভাপতি রফিকুল ইসলাম রফিককে হত্যার মূল পরিকল্পনাকারী কাশেম মাওলা ওরফে কালা কাইস্যা ও তার সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধরা এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কটি ঘণ্টাব্যাপী অবরোধ করে। এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ আসামিদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কেন্দুয়া মায়ারবাড়ী এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল-আমিন দুলাল, এম এ সেলিম, করিম মাস্টার, আলী আকবর, কাজী মনির হোসেন, আবু সাঈদ ভূঁইয়া, শাহজাহান ভূঁইয়া, দানিছ ভূঁইয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রফিকুল ইসলাম রফিক একজন মুক্তিযোদ্ধার সন্তান। সন্ত্রাসীরা তাঁকে হত্যা করেছে। এমনকি তাঁর বাবা মুক্তিযোদ্ধা সানোয়ারকেও কুপিয়ে জখম করেছে। সন্ত্রাসী কাশেম মাওলা মামলা তুলে নেওয়ার জন্য পরিবারটিকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। সে ঢাকায় এক ব্যবসায়ীর বাসায় বহাল তবিয়তে থেকে অব্যাহতভাবে হুমকি দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তাঁরা। সাত দিনের মধ্যে প্রধান আসামিকে গ্রেপ্তার করা না হলে আরো বড় ধরনের কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

নিহত রফিকুল ইসলামের বাবা সানাউল্যাহ মিয়া জানান, জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে গত ৫ এপ্রিল কাঞ্চন এলাকার ত্রাস ও হত্যাসহ হাফডজন মামলার আসামি কাশেম মাওলা ওরফে কালা কাইস্যা ও তার বাহিনীর লোকজন বাড়িতে ঢুকে এলোপাতাড়ি কুপিয়ে রফিককে হত্যা করে।

 

মন্তব্য