kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

লালমনিরহাটের হাতীবান্ধা

এনজিও ব্যবস্থাপকের মাথা ফাটল এবার

লালমনিরহাট প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লালমনিরহাটের হাতীবান্ধায় একটি বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) ব্যবস্থাপকের (ম্যানেজার) মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। গুরুতর আহত রবিউল ইসলামকে (৩২) গতকাল বৃহস্পতিবার পাঠানো হয়েছে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে। ঋণ দেওয়া না দেওয়া নিয়ে বাগবিতণ্ডার জেরে এ ঘটনা ঘটানো হয় বলে জানা গেছে। এ ঘটনায় মামলা করা হয়েছে। দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিউল আরডিআরএস বাংলাদেশের হাতীবান্ধার দৈখাওয়া শাখার ব্যবস্থাপক। গত মাসে একই উপজেলায় একটি এনজিও অফিসে দিনদুপুরে হামলার ঘটনা ঘটেছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বুধবার বিকেলে রবিউল ইসলাম উপজেলার তরণীর বাজার এলাকায় আরডিআরএসের একটি কেন্দ্র পরিদর্শনে যান। সেখানে ওই এলাকার জনধ্বন নামের এক ব্যক্তির সঙ্গে ঋণ না দেওয়া নিয়ে তাঁর বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে জনধ্বন ও তাঁর লোকজন হামলা চালায় রবিউলের ওপর। এতে মারাত্মকভাবে তাঁর মাথা ফেটে যায়। পরে স্থানীয় লোকজন এসে আহত রবিউলকে উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে গতকাল তাঁকে রমেক হাসপাতালে পাঠানো হয়।

আরডিআরএস সূত্রে জানা গেছে, জনধ্বন এর আগে ঋণ নিয়ে ঠিকভাবে পরিশোধ করেননি। এ কারণে আবারও নতুন করে তিনি ঋণ চাওয়ায় ব্যবস্থাপক রবিউল তা দিতে অস্বীকৃতি জানান। এতে জনধ্বন ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটান।

আরডিআরএসের হাতীবান্ধা এরিয়া ম্যানেজার আব্দুল বাতেন সাংবাদিকদের বলেন, 'হামলার ঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করা হয়েছে।'

হাতীবান্ধা থানার ওসি আব্দুল মতিন প্রধান জানান, মামলার পর জনধ্বনসহ দুজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

মন্তব্য