kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালির নির্বাচন ১৬ অক্টোবর

জাকির হোসেন সুমন    

১৯ সেপ্টেম্বর, ২০২২ ০৮:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালির নির্বাচন ১৬ অক্টোবর

বহুল প্রতীক্ষিত ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালির এক সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের আহ্বায়ক পলাশ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক সোহানুর রহমান উজ্জল ও সদস্য সচিব নাজমুল হোসেন।

সভায় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের ১৬ অক্টোবর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। প্রেসক্লাবের সদস্যদের প্রাথমিক তালিকাও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপন

সভায় প্রেসক্লাবের আহ্বায়ক ও জ্যেষ্ঠ সাংবাদিক পলাশ রহমান বলেন, গত ১৩ আগস্ট শনিবার ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব গঠিত হয় স্থানীয় অভিবাসী সাংবাদিক/সংবাদকর্মীদের ব্যাপক সমর্থনের মধ্য দিয়ে। প্রেসক্লাবের কাজ গঠনতান্ত্রিকভাবে পরিচালনা, ঐক্যবদ্ধ ও টেকসই সাংগঠনিক ভিত্তি স্থাপন, নীতিমালা প্রণয়ন এবং একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে উপস্থিত সাংবাদিক/সংবাদকর্মীদের সর্বোচ্চ সমর্থনে ৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

পলাশ রহমান আরো বলেন, প্রবাসের বাস্তবতা মাথায় রেখে এবং সকল প্রকারের সাংগঠনিক নিয়মনীতির মধ্যে থেকে আহ্বায়ক কমিটি তাদের কাজ পূর্ণ দায়িত্বের সাথে করে যাচ্ছে। অভিবাসী সাংবাদিক/সংবাদকর্মীদের ঐক্য যাতে বিনষ্ট না হয় এবং স্বতন্ত্রতা অক্ষুণ্ন থাকে, সেজন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আহ্বায়ক কমিটির সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হয়- কোনো ক্রমেই ভেনিস ও আশেপাশের শহরের সাংবাদিক/সংবাদকর্মীদের ঐক্য এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিনষ্ট হতে দেয়া হবে না। সাংবাদিক/সংবাদকর্মীদের ঐক্য, পারস্পরিক সম্পর্ক এবং সামাজিক মর্যাদা যাতে অটুট থাকে, সেজন্য নর্থ ইতালির সবাইকে সচেতন হওয়ার ও সাংগঠনিক আচারণ করার আহবান জানানো হয়।  

প্রেসক্লাবের স্বার্থবিরোধী, অসাংগঠনিক এবং ঐক্য বিনষ্ট হয় এমন সকল প্রকারের কার্যক্রম থেকে সকল স্তরের সদস্যদের বিরত থাকতে অনুরোধ জানানো হয়।  

যুগ্মআহ্বায়ক সোহানুর রহমান উজ্জল বলেন, শুধু ভিন্নমত বা নেতৃত্বের লোভে যদি কারো দ্বারা ভেনিসের সাংবাদিকদের ঐক্য নষ্ট বা সৌহার্দপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত হয় তা আগামীতে লজ্জাজনক ইতিহাস হয়ে থাকবে ভেনিস কমিউনিটিতে।

ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব ইতালির  প্রাথমিক সদস্যদের তালিকা

দিলরুবা জামান (দৈনিক নবোদয়, ভেনিস প্রতিনিধি), রোকনুজ্জামান (সি এন ডাব্লিউ নিউজ, ইউরোপ ব্যুরো চিফ), সরকার মোখলেছুর রহমান (দৈনিক আজকের কুমিল্লা, স্টাফ রিপোর্টার), সোহেলা আক্তার বিপ্লবী (দৈনিক আলোকিত দেশ, ভেনিস প্রতিনিধি), মুহাম্মদ জিয়াউর রহমান খান (এম কে টেলিভিশন, ইতালি প্রতিনিধি), ইসমাইল হোসেন স্বপন (দৈনিক আমাদের সময়, ইতালি প্রতিনিধি), শাইখ আহমেদ (একাত্তর লাইভ ডট কম, ইতালি প্রতিনিধি), মোহাম্মদ উল্লাহ সোহেল (দৈনিক সবুজ নিশান, ইতালি প্রতিনিধি), নাজনীন আখতার (আইঅন টিভি, নর্থ ইতালি প্রতিনিধি), আবু সাঈদ মোহাম্মদ রিয়াজ (প্রবাস বিডি ডট নিউজ, সম্পাদক), মোহাম্মদ ফরিদুল ইসলাম (দৈনিক প্রথম বাংলাদেশ, মনফালকোনে প্রতিনিধি), ইসমাইল হোসেন (কারেন্ট স্বদেশ বিদেশ, মনফালকনে প্রতিনিধি), শেখ মোহাম্মদ কামরুল রশিদ (শিকড় টিভি, ভেনিস প্রতিনিধি), মোহাম্মদ জাকির হোসেন (ইউরো বাংলা টিভি, ভেনিস প্রতিনিধি), আইরিন সাজিয়া (দৈনিক আলোকিত কণ্ঠ, মনফালকনে প্রতিনিধি), আরিফুজ্জামান (বাংলাদেশ দিনকাল, মনফালকনে প্রতিনিধি), আফরিন খানম (দৈনিক অনুসন্ধান, মনফালকনে প্রতিনিধি), রফিকুল ইসলাম (দৈনিক অনুসন্ধান, ত্রেভিজো প্রতিনিধি), অহিদুল ইসলাম (দৈনিক বাংলাদেশ দিনকাল, ত্রেভিজো প্রতিনিধি), ইসরাত জাহান পাপিয়া (দৈনিক আলোকিত দেশ, মনফালকনে প্রতিনিধি), সিরাজুল হক ভুঁইয়া (মুন্সীগঞ্জ বার্তা, ইতালি প্রতিনিধি), মুন্তাসির বিল্লাহ চৌধুরী (ফেনির তালাশ, ইউরোপ প্রতিনিধি, এসকে) এমডি জাকির হোসেন সুমন (দৈনির কালের কণ্ঠ, যমুনা টিভি, ইতালি প্রতিনিধি), এম এম রহমান (সময় টিভি), মোহাম্মদ জুম্মন অনিক (৭১ টিভি), হাফিজা আক্তার নাসরিন (বিঅন টিভি), মোহাম্মদ আসলাম উজ্জামান (আর টিভি), মোহাম্মদ আবু নাঈম ভূঁঞা (ইতালিয়ান প্রবাসী চ্যানেল), টিসা সুলতানা (ইতালিয়ান প্রবাসী চ্যানেল)।



সাতদিনের সেরা