kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ডামুড্যা উপজেলা এসোসিয়েশন অব ইতালির পূর্ণাঙ্গ কমিটি গঠন

জাকির হোসেন সুমন   

২৪ আগস্ট, ২০২২ ১৩:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ডামুড্যা উপজেলা এসোসিয়েশন অব ইতালির পূর্ণাঙ্গ কমিটি গঠন

ইতালিতে আর্ত মানবতার সেবার লক্ষ্য নিয়ে শরীয়তপুরের ডামুড্যা উপজেলা এসোসিয়েশন অব ইতালি সংগঠনের ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ইতালির মদেনা শহরের একটি রেস্তোরাঁ চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

ইতালির বিভিন্ন শহর হতে আগত ডামুড্যাবাসী সেখানে উপস্থিত ছিলেন। অসহায় ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে মানবিক সহায়তার লক্ষ্য নিয়ে মো. হালিম খানকে সভাপতি ও মোহাম্মদ উল্লাহ সোহেলকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

 

ডামুড্যা উপজেলা এসোসিয়েশন অব ইতালির পক্ষ থেকে বলা হয়েছে, সামাজিক সংগঠনটি মানুষ মানুষের জন্য শুধু কথাই নয় কর্মে প্রমাণ করতেই আত্মপ্রকাশ করা হয়েছে।  

সম্প্রতি, করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে এক হাজার পরিবারকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহযোগিতা, ডামুড্যা উপজেলার তারা শিমুলিয়া গ্রামের এক দরিদ্র তরুণকে মোটা অঙ্কের অর্থ প্রদান, উপজেলার ধানকাঠি ইউনিয়নের পইত কাঠি গ্রামের একজনের কিডনি প্রতিস্থাপন করার জন্য নগদ এক লাখ টাকা প্রদানসহ বিভিন্ন সময় অসংখ্য মানুষকে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করা হয়েছে।
 
সংগঠনের সভাপতি মো. হালিম খান বলেন, আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য হচ্ছে- এলাকার গরিব ও অসহায় মানুষদের সহযোগিতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে মানবিক সহায়তা প্রদান করা।

তিনি আরো বলেন, ইতালির বিভিন্ন অঞ্চলে বসবাসরত ডামুড্যা উপজেলার প্রবাসীদের সংগঠন এটি। সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠন।  

এরই মধ্যে আমরা নিজস্ব আর্থিক তহবিল গঠন করছি। তহবিল গঠন শেষে আমাদের সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম শুরু করা হবে। কমিটি গঠন শেষে মধ্যাহ্ণভোজের আয়োজন করা হয়।



সাতদিনের সেরা