kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে 'অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন'

অনলাইন ডেস্ক   

২৫ জুন, ২০২২ ১৪:১২ | পড়া যাবে ২ মিনিটে



বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে 'অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন'

ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জ, সিলেট ও সুনামগঞ্জের সাংবাদিকদের আর্থিক সহযোগিতা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’। সংগঠনের কার্যকরী পরিষদের এক জরুরি টেলি-কনফারেন্সের মাধ্যমে এই সহযোগিতার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মাদ আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ জানান, বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন মানবিক সদস্য এমডি জীবন মাহমুদের মাধ্যমে আমরা ইতোমধ্যেই বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট ও সুনামগঞ্জবাসীর মৌলিক চাহিদা পূরণে জন্য কিছু অনুদান পাঠিয়েছি। তিনি নিজে উপস্থিত থেকে অসহায় মানুষের মাঝে ত্রাণসমগ্রী পৌঁছে দিয়েছেন।

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি মোহাম্মাদ আব্দুল মতিন আরো জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জ, সিলেট ও সুনামগঞ্জের সাংবাদিকদের তালিকা করার জন্য ঢাকার দুজন সিনিয়র সাংবাদিক দায়িত্ব নিয়েছেন। ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের তালিকা পেলে বিকাশের মাধ্যমে তাদেরকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিদের ৫০ বছরের ইতিহাসে সর্বপ্রথম গঠিত লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’ মানবিক সহযোগিতায় নানা উদ্যোগ গ্রহণ করে আসছে। বিভিন্ন দুর্যোগে অসহায় মানুষের কল্যাণে কাজ করে এই সংগঠনটি। শুধু বাংলাদেশেই নয়, অস্ট্রেলিয়ার বিভিন্ন দুর্যোগেও সহযোগিতার হাত সম্প্রসারিত করে থাকে সংগঠনটি।



সাতদিনের সেরা