kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ইস্তাম্বুলে ‘বাংলাদেশ কালচারাল ডে’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক    

৫ জুন, ২০২২ ০২:৪৮ | পড়া যাবে ১ মিনিটে



ইস্তাম্বুলে ‘বাংলাদেশ কালচারাল ডে’ উদযাপিত

ইস্তাম্বুলে ‘বাংলাদেশ কালচারাল ডে’ উদযাপিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে ইস্তাম্বুলের প্রাণকেন্দ্র তাকসিমের ইসতিকলাল রোডে অবস্থিত ‘একাডেমি বেইওলুতে’ উদযাপিত হয় ‘বাংলাদেশ কালচারাল ডে’।

তুরস্কের ট্যুরিজম ও কালচারাল মন্ত্রণালয়, তুর্কি প্রেসিডেন্সির অন্তর্গত তার্কিশ গভর্মেন্ট স্কলারশিপ অথরিটি (ইয়েতেবে) এবং বাংলাদেশ স্টুডেন্টস' এসোসিয়েশন ইন তুর্কি (বাসাত)-এর যৌথ আয়োজন ও প্রযোজনায় ‘বাংলাদেশ কালচারাল ডে’ অনুষ্ঠানে ভিনদেশি শিক্ষার্থীরা ছাড়াও তুরস্কে অবস্থানরত বাংলাদেশিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

তুরস্কের ট্যুরিজম ও কালচারাল মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ১৫ দিনব্যাপী চলমান কালচারাল ফেস্টিভ্যাল ‘বেইওলু কালচারাল স্ট্রিট’-এর অংশ হিসেবে আজকে তুরস্কে অবস্থিত বাংলদেশি ছাত্র-ছাত্রীরা তার্কিশ ও অন্যান্য দেশের বিদেশি অতিথিবৃন্দের কাছে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে তুরস্কে অবস্থানরত বাংলাদেশি ছাত্র ছাত্রীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা ছিল ‘বাংলাদেশ কালচারাল ডে’-এর মূল আকর্ষণ।  

সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও অনুষ্ঠানে আরো ছিল বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইন তুর্কি (বাসাত)-এর আয়োজনে বাংলাদেশি স্যুভেনির প্রদর্শনী ও মেহেদি উৎসব। প্রোগ্রামের শেষে দেশীয় মিষ্টান্ন দিয়ে অথিতিদের আপ্যায়ন করা হয়।



সাতদিনের সেরা