kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

থাইল্যান্ডে প্রীমা নাজিয়ার পরিচালনায় এনএফটি ক্রিয়েশন ওয়ার্কশপ

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২২ ২০:২৭ | পড়া যাবে ১ মিনিটে



থাইল্যান্ডে প্রীমা নাজিয়ার পরিচালনায় এনএফটি ক্রিয়েশন ওয়ার্কশপ

থাইল্যান্ডের চিয়াং মাই-এ স্টুডিও ৮৮ আর্টিস্ট রেসিডেন্সি ও ওয়েভ আর্টিসান সোসাইটির যৌথ আয়োজনে নন-ফাঞ্জিবল টোকেন (এনএফটি) ক্রিয়েশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার বাংলাদেশের প্রখ্যাত শিল্পী প্রীমা নাজিয়া আন্দালিব বিশেষজ্ঞ হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বলে বাংলাদেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল হাই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের (বিসিএফ) প্রতিষ্ঠাতা, উইমেন ইন লিডারশিপ (ডব্লিউআইএল) এর সভাপতি এবং প্রীমা আর্ট ফাউন্ডেশনের চেয়ার শিল্পী প্রীমা নাজিয়া কিভাবে সংগ্রহযোগ্য ও বিশ্বে লেনদেনযোগ্য ডিজিটাল সম্পদ হিসাবে একটি নন-ফাঞ্জিবল টোকেন তৈরি করা যায় তা অংশগ্রহণকারী শিল্পীদের কাছে তুলে ধরেন।

বিজ্ঞাপন

তিনি কর্মশালার অংশগ্রহণকারীদের তাদের নিজস্ব নন-ফাঞ্জিবল টোকেন তৈরি করতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

কর্মশালা শেষে রাষ্ট্রদূত তার সংক্ষিপ্ত বক্তব্যে কর্মশালা পরিচালনার জন্য আয়োজক এবং এনএফটি-তে বাংলাদেশি বিশেষজ্ঞ প্রীমাসহ উভয়কে ধন্যবাদ জানান। তিনি শিল্প ও প্রযুক্তির মেলবন্ধনের সমসাময়িক বিষয়ের প্রতি অংশগ্রহণকারীদের আগ্রহের প্রশংসা করেন।

বাংলাদেশ ও থাইল্যান্ডের দ্বিপাক্ষিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনকালে এ আয়োজন একটি উল্লেখযোগ্য সংযোজন বলে তিনি উল্লেখ করেন।  



সাতদিনের সেরা