kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

নিউইয়র্কে সাবিনা ইয়াসমিনের সঙ্গীত সন্ধ্যায় অপার্থিব মুগ্ধতা

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক   

১০ নভেম্বর, ২০২১ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



নিউইয়র্কে সাবিনা ইয়াসমিনের সঙ্গীত সন্ধ্যায় অপার্থিব মুগ্ধতা

'সব কটা জানালা খুলে দাও না'। নজরুল ইসলাম বাবুর লেখা আর আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন যখন গানটা গাইলেন; মিলনায়তনজুড়ে তখন অন্য এক আবহ। অসম্ভব দরদ আর মুগ্ধতা ছড়ানো গায়কীতে হৃদয় ছুঁয়ে গেলো সবার। মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একক সঙ্গীত সন্ধ্যা শেষ করলেন কোটি মানুষের প্রিয় এই শিল্পী।

বিজ্ঞাপন

অনেকদিন পর নিউইয়র্কে গাইতে এলেন তিনি। শো টাইম মিউজিক আয়োজিত অনুষ্ঠানে কুইন্স থিয়েটার ছিল শ্রোতা-দর্শকে পূর্ণ। তিনি একে একে গাইলেন অনেকগুলো গান। 'অশ্রু দিয়ে লেখা এই গান', 'ঐ রেললাইনের ধারের মেঠো পথটার পাশে দাঁড়িয়ে', 'দু:খ ভালোবেসে, প্রেমের খেলা খেলতে হয়', 'শুধু গান গেয়ে পরিচয়' এর মতো গানগুলো দর্শকদের স্মৃতিকাতর করে তোলে। শিল্পী সিনেমায় তার গাওয়া গান, আধুনিক ও দেশের গান পরিবেশন করেন। গানে গানে ছড়িয়ে পড়ে অপার্থিব এক মুগ্ধতা।

শিল্পী সাবিনা ইয়াসমিন এসময় বলেন, করোনার মহামারীর মধ্যেও নিউইয়র্কের দর্শকদের সামনে উপস্থিত হয়ে গান গাইতে পারছি, এটাই ভীষণ আনন্দের। শিল্পী বলেন, দু:স্থ্য শিশুদের জন্য কাজ করা একটি সংগঠনের সঙ্গে তিনি যুক্ত হয়েছেন। বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশুদের পাশে এসে দাঁড়ানোর আহবান জানান তিনি।

শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম বলেন, 'কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন আবারো নিউইয়র্কে এসেছেন, গান করেছেন, বিপুল সাড়া পাওয়া গেছে। মানুষ প্রাণ ভরে তার গান উপভোগ করেছে।

আলমগীল খান আলম জানান, আগামী ৪ ডিসেম্বর নিউইয়র্কের জ্যামাইকার আমাজুরা কনসার্ট হলে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠান হবে। এতে ঢাকা থেকে একঝাঁক তারকা শিল্পী অংশ নিচ্ছেন। সেই অনুষ্ঠানেও সঙ্গীত পরিবেশন করবেন সাবিনা ইয়াসমিন।



সাতদিনের সেরা