kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে

শেখ রাসেলের জন্মদিনে দিল্লিতে ১০০ বৃক্ষ রোপণ

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২১ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



শেখ রাসেলের জন্মদিনে দিল্লিতে ১০০ বৃক্ষ রোপণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে ভারতের নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশন আজ দূতালয় চত্বরে উন্নত প্রজাতির ১০০টি বৃক্ষ রোপণ করে।

বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান নিজ হাতে বৃক্ষরোপন করে এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে শত বৃক্ষ রোপনের কর্মসূচি গ্রহণ করা হয়। বৃক্ষরোপনে সহযোগিতা করেন দিল্লীর খ্যাতনামা স্বেচ্ছাসেবক সংগঠন প্লানটোলজি। বৃক্ষ রোপনের সময়ে প্লানটোলজির নির্বাহী প্রধান রাধুকা  আনন্দও  একটি বৃক্ষ রোপন করেন।

পরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানরা।

সন্ধ্যায় এ উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু হল মিলনায়তনে এক আলোচনাসভার আয়োজন করা হয়। হাই কমিশনার মুহাম্মদ ইমরানের সভাপতিত্বে আলোচনায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পড়ে শোনানো হয়। আলোচনায় অংশ নেন মিনিস্টার (কনস্যুলার) সেলিম মোঃ জাহাঙ্গীর।

অনুষ্ঠানে মুহাম্মদ ইমরান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা যে হীন উদ্দেশ্য  নিয়ে শিশু রাসেলকে হত্যা করেছিলো তা কোনদিনও সফল হবে না বরং নিস্পাপ রাসেল নতুন প্রজন্মের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

পরে শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।



সাতদিনের সেরা