kalerkantho

শুক্রবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৮। ৩ ডিসেম্বর ২০২১। ২৭ রবিউস সানি ১৪৪৩

নিউইয়র্কে হয়ে গেল নবযুগের জমকালো প্রীতি সম্মিলনী

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক   

৯ অক্টোবর, ২০২১ ১৯:২৪ | পড়া যাবে ২ মিনিটে



নিউইয়র্কে হয়ে গেল নবযুগের জমকালো প্রীতি সম্মিলনী

মিলনায়তন ভর্তি দর্শনার্থী আর চমৎকার এক একটি আয়োজন। তার মধ্য দিয়ে হয়ে গেলো সাপ্তাহিক নবযুগ এর প্রথম প্রীতি সম্মিলনী। প্রতিষ্ঠার পর থেকে দৃষ্টি কাড়তে সক্ষম হয় পত্রিকাটি। বিশেষ করে করোনা মহামারীর মধ্যেও নিউইয়র্ক থেকে নিয়মিত অনলাইন ভার্সনের পাশাপাশি কাগজের সংস্করণ প্রকাশ অব্যাহত রেখে আলোচনায় আসা পত্রিকার এমন আয়োজনে যুক্ত হতে এসেছিলেন অনেকে।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে এই অনুষ্ঠানটির সূচনা হয় বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস (বাফা) এর নৃত্যশিল্পীদের নাচের সঙ্গে সাপ্তাহিক নবযুগ পত্রিকার থিম সঙ পরিবেশনার মধ্য দিয়ে। কবি কাজী জহিরুল ইসলামের রচনা, আবিদ রনির সুরে গানটি গেয়েছেন আতিক শামস এবং তনুশ্রী রায়।

এরপর বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের 'বিদ্রোহী' কবিতাটি আবৃত্তি করেন রাহাত মুক্তাদির। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের রক্তকরবীর অংশবিশেষ পরিবেশন করেন অভিনেত্রী শিরীন বকুল। সঙ্গে ছিলেন নাট্যকর্মী শরীফ হোসেন। অনুষ্ঠানে তিনজন কৃতি ব্যক্তিত্বের হাতে নবযুগ সম্মাননা তুলে দেয়া হয়। সম্মাননা পওয়া ব্যক্তিরা হলেন অনিন্দীতা কাজী, শিল্পী কাজী রকিব এবং সাপ্তাহিক পরিচয় পত্রিকার সম্পাদক নাজমুল আহসান। সাপ্তাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন সাগর ও ব্যবস্থাপনা সম্পাদক শামসুন নাহার নিম্মি সম্মাননাগুলো তুলে দেন।

পরে শাহাব উদ্দিন সাগর তার বক্তব্যে পাঠক ও শুভাকাঙ্খিদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, "আপনারা পাশে ছিলেন বলেই এগিয়ে যাওয়ার সাহস পাই। সাপ্তাহিক নবযুগ তার নিজস্ব গতিতেই এগিয়ে চলবে"। সাংবাদিকতার নীতি মেনে অন্যায়ের বিরুদ্ধে তার অবস্থান নেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

বর্ণাঢ্য এই অনুষ্ঠানে কেক কাটেন পত্রিকাটির নিয়মিত লেখকেরা। সাদিয়া খন্দকারের সঞ্চালনায় পরে নিউইয়র্কের বিশিষ্ট শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। ছিল নৈশভোজের আয়োজন।



সাতদিনের সেরা